চাঁদপুরে আরো ১১জনের করোনা শনাক্ত : আক্রান্ত বেড়ে ১৯৫

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে আরো ১১জনের করোনা শনাক্ত হয়েছে। রোববার রাতে সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানানো হয়েছে। এর আগে এই দিন সকালে ৩জনের করোনা শনাক্তের কথা জানায় সিভিল সার্জন অফিস। অর্থাৎ দু’দফায় রোববার চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগী বেড়েছে ১৪জন। এ নিয়ে চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯৫জন।

নতুন করে আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরের ৬জন ও ফরিদগঞ্জের ৫জন রয়েছেন। সদরের ৬জনের অবস্থান হলো- মৈশাদী, মিশন রোড, বড় স্টেশন, নতুন বাজার, স্ট্র্যান্ড রোড ও চেয়ারম্যান ঘাট এলাকায়। এর মধ্যে একজন সরকারি কর্মকর্তা ও ২জন নারী রয়েছেন।

এর অগে রোববার সকালে মতলব দক্ষিণ উপজেলার আইসিডিডিআরবি হাসপাতালের ২জন ও মতলব উত্তরের ১জনের করোনা শনাক্তের খবর জানায় সিভিল সার্জন অফিস।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ এক প্রেস নোটে জানান, রোববার মোট ৮১টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ১১টি করোনা পজেটিভ। তবে মতলব উত্তর ও দক্ষিণের ৩জনের পজেটিভ রিপোর্টসহ মোট নতুন করোনা রোগী বেড়েছে ১৪জন।

তিনি আরো জানান, রোববার চাঁদপুর থেকে কোনো নমুনা পাঠানো হয়নি। ফলে প্রেরণকৃত নমুনার সংখ্যা এখনো ১৮১৬টি। রিপোর্ট এসেছে ১৫৪৯টি। রিপোর্ট অপেক্ষমান ২৬৭টি।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ১৯৫জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১০৯, ফরিদগঞ্জে ৩৪, মতলব উত্তরে ৯, হাজীগঞ্জে ১১, মতলব দক্ষিণ ৮, কচুয়ায় ৯, শাহরাস্তিতে ১১ ও হাইমচরে ৪জন।

জেলায় মোট ১৫জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৫জন, ফরিদগঞ্জে ৩জন, কচুয়ায় ২জন, হাজীগঞ্জে ২জন, শাহরাস্তিতে ১জন ও মতলব উত্তরে ২জন।

সূত্র আরো জানায়, জেলায় আক্রান্ত ১৯৫জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩৯জন। চিকিৎসাধীন আছেন ১৪১জন। এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৮৩জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৭৪জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৯জন।

জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৬৩জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬৪৪জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৯জন।

শেয়ার করুন

মন্তব্য করুন