চাঁদপুরে আরো ১৭জনের করোনা শনাক্ত : মৃত বেড়ে ৭৬

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে বুধবার আরো ১৭জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ৫জন, হাইমচরের ২জন, মতলব উত্তরের ৪জন, মতলব দক্ষিণের ৪জন ও ফরিদগঞ্জের ২জন।

নতুন আক্রান্তদের মধ্যে করোনার উপসর্গে মৃত ফরিদগঞ্জের ১জন রয়েছে। তার নাম আবদুল মান্নান (৪৫)। উল্লেখ্য, চাঁদপুরে দীর্ঘদিন পর করোনায় মৃতের সংখ্যা বাড়লো।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০৬৪জন। মৃতের সংখ্যা বেড়ে হলো ৭৬জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। একই দিনে করোনা থেকে সুস্থ ঘোষণা করা হয়েছে ১৩জনকে। এর মধ্যে চাঁদপুর সদরের ৫জন, মতলব দক্ষিণের ৩জন ও শাহরাস্তির ৫জন রয়েছেন।

সূত্র জানায়, বুধবার (১৯ আগস্ট) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে মোট ৮৮টি রিপোর্ট আসে। এর মধ্যে ১৭টি রিপোর্ট করোনা করোনা পজেটিভ। বাকী ৭১টি রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২০৬৪জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮১৮জন, ফরিদগঞ্জে ২৪১জন, মতলব দক্ষিণে ২২৪জন, শাহরাস্তিতে ২০১জন, হাজীগঞ্জে ১৯০জন, মতলব উত্তরে ১৭৭জন, হাইমচরে ১৩৩জন ও কচুয়ায় ৮০জন।

জেলায় মোট ৭৬জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২১জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১১জন, মতলব উত্তরে ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ আরো জানান, বুধবার পর্যন্ত সংগৃহীত মোট নমুনার সংখ্যা ৮১২৮টি। রিপোর্ট এসেছে ৮০৬১টি। তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২০৬৪জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৫৭৬জন। চিকিৎসাধীন আছেন ৪১২জন।

এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৭৭৪জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৭৫৪জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২০জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১৫১৭জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৯৫৭৯জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৯২৩৮জন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)