চাঁদপুরে করোনায় আক্রান্ত ও উপসর্গে আরো ৯জনের মৃত্যু

হাসান মাহমুদ :
চাঁদপুরের হাজীগঞ্জের এক কলেজছাত্রী করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মারা গেছে। এছাড়া সারা জেলায় আরো ৮জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

অর্থাৎ ২৪ ঘন্টারও কম সময়ে চাঁদপুরে আরো ৯জনের করোনায় আক্রান্ত ও উপসর্গজনিত কারণে মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে হাজীগঞ্জের ৫জন, চাঁদপুর সদরের ২জন, মতলব দক্ষিণের ১জন ও শাহরাস্তির ১জন রয়েছেন।

চাঁদপুর সদর উপজেলা আশিকাটি ইউনিয়নে করোনার উপসর্গ নিয়ে এক ক্ষুদ্র ব্যবসায়ী শুক্রবার বিকেলে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। ইউনিয়নের ৯নং ওয়ার্ড উত্তর পাইকাস্তা হালিম তহসিলদার বাড়ির মৃত মিছির আলী তহশিলদারের মেঝ ছেলে মো. ছোবহান তহসিলদারকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি অসুস্থ অবস্থায় বেশ কয়েক দিন নিজ বাড়িতেই ছিলেন।

অন্যদিকে চাঁদপুর সদরে মাহবুবুল হক (৬০) নামে এক ব্যক্তি বৃহস্পতিবার রাতে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। তিনি উপজেলার রামপুর ইউনিয়নের বড় সুন্দর গ্রামের পাটওয়ারী বাড়ি বাসিন্দা। শুক্রবার সকালে তার স্যাম্পল নেয়া হয়েছে। বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়। অনেক দিন যাবত বাড়িতেই তিনি অসুস্থ্য অবস্থায় ছিলেন। এছাড়া আগে থেকেই তিনি এজমার রোগী ছিলেন।

মতলব দক্ষিণ উপজেলায় আবদুল কুদ্দুছ (৫৫) নামের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি বৃহস্পতিবার রাতে উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নে নিজ বাড়িতে মারা যান। রাতেই তাকে দাফন করা হয়।

শাহরাস্তি উপজেলার মেহের উত্তর ইউনিয়নের বরুলিয়া গ্রামের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে কুমিল্লায় মারা গেছেন। কুমিল্লা রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চলে (ইপিজেড) কর্মরত শাহরাস্তি উপজেলার মেহের উত্তর ইউনিয়ওনের বরুলিয়া গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে মমিনুল ইসলাম (৪০) বৃহস্পতিবার দুপুরে তার কুমিল্লাস্থ বাসায় করোনা উপসর্গ নিয়ে ইন্তেকাল করেন।

এদিকে হাজিগঞ্জ ডিগ্রি কলেজের ছাত্রী মিথিলা আক্তার (১৮) করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মারা গেছে। শুক্রবার সকালে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। সে একাদশ শ্রেণীর মানবিক বিভাগের পড়াশুনা করতো। এর আগে স্কয়ার হাসপাতালে তার করোনা সনাক্ত হয়। মিথিলা লিভার রোগে আক্রান্ত ছিল। তবে ঢাকায় করোনা টেস্ট করায় এবং সেখানে মারা যাওয়ায় চাঁদপুর জেলোর আক্রান্ত ও মৃতের তালিকায় তার নাম থাকবে না বলে জানিয়েছেন সিভিল সার্জন।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় মকিমাবাদ নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন হাজীগঞ্জ পৌর যুবদলের সাবেক আহবায়ক আব্দুল আউয়াল (৪৫)। তিনি জ্বর, গলা ব্যাথা, সর্দি নিয়ে ৪ জুন বৃহস্পতিবার সকালে হাজীগঞ্জ উপজেলা হাসপাতালে নিজে গিয়ে নমুনা দিয়েছেন। যার রিপোর্ট অপেক্ষমান।

৬নং বড়কূল পূর্ব ইউরিয়নের এন্নাতলি গ্রামের মো. দুলাল হোসেন (৫৫) করোনার উপসর্গ নিয়ে শুক্রবার সকালে মৃত্যুবরণ করেছেন। শুক্রবার বেলা ১২টার দিকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে নমুনা সংগ্রহ করা হয়।

বাকিলা ইউনিয়নের বাখরপাড়া গ্রামের পুরান বাড়ির মৃত আবদুল মতিনের ছেলে আবুল কালাম (৫৫) শুক্রবার সকালে বাড়িতে করোনা উপসর্গে মারা গেছেন। তার মৃতদেহ বাড়িতে ঘরের আঙ্গিনায় পড়ে থাকলেও কেউ ধরেনি। পরে উপজেলা দাফন কমিটির প্রধান মাওলানা জুবায়েরের নেতৃত্বে যথাযথ নিয়ম মেনে দাফন করা হয়েছে তাকে।

এছাড়া হাজীগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের টোরাগড় এলাকার নুরু মজুমদার (৭৫) শুক্রবার সকালে করোনার উপসর্গ নিয়ে মারা যান।

শেয়ার করুন

মন্তব্য করুন