চাঁদপুরে ডাকাতিয়া নদীতে বাল্কহেডের ধাক্কায় ট্রলারের ৫ শ্রমিক নিহত : আটক ৪

শরীফুল ইসলাম/শাওন পাটওয়ারী/কবির হোসেন মিজি :
চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মমিনপুর এলাকায় ডাকাতিয়া নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় মাটি বোঝাই ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১১ শ্রমিকের মধ্যে ৫জন নিহত হয়েছেন। বাকীরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। এ ঘটনায় বাল্কহেডের ৪ শ্রমিককে আটক করেছে নৌ-পুলিশ।

স্থানীয়রা জানায়, সোমবার (৩১ জানুয়ারি) ভোরে বালুভর্তি বাল্কহেড এমবি ইকবাল হোসেন-১ এর সাথে মাটি বোঝাই ট্রলারের মুখোমুখি সংঘর্ষে ট্রলারটি নদীতে ডুবে ৫ শ্রমিক নিহত নিখোঁজ হয়। ৪জনের মৃতদেহ নদী ও ট্রলার থেকে উদ্ধার করা হয়। আরো ১জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

মৃত শ্রমিকরা হলেন- কুমিল্লা জেলার মুরাদনগর থানার শিলিগুড়ি এলাকার ট্রলারের মাঝি মো. আউয়াল (৫০), সাহাপুর গ্রামের মোবারক হোসেন (৪৫), মাদবপুর গ্রামের আল আমিন (৩৫) ও মো. নাছির উদ্দিন (৩২) এবং কুমিল্লা তিতাস থানার রঘুনাথপুর গ্রামের মো. নজরুল ইসলাম কালা (৩৫)। নিহতরা স্থানীয় ব্রিকফিল্ডগুলোতে মাটি কাটার শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

দুর্ঘটনাকবলিত ট্রলারের বেঁচে যাওয়া যাত্রী ফরিদ হোসেন জানান, আমরা আমাদের সাইট দিয়েই যাচ্ছিলাম, ঘন কুয়াশায় বালুবাহী বলগেট আমাদেরকে সজোরে ধাক্কা দিলে আমাদের ১১জন যাত্রীর মধ্যে ৫জন নিহত হয়। দুর্ঘটনাকবলিত ট্রলার ও শ্রমিকদের উদ্ধারে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, নৌ-পুলিশ ও স্থানীয় এলাকাবাসী উদ্ধার কাজে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)