চাঁদপুরে ডাকাতি শেষে ফেরার পথে অস্ত্রসহ ১৩ ডাকাতকে আটক

মোরশেদ আলম :
ডাকাতি শেষে ফেরার পথে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে দেশীয় অস্ত্রসহ ১৩ ডাকাতকে আটক করেছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি। শনিবার সন্ধ্যায় উপজেলার এখলাছপুর খাল এলাকা থেকে তাদের আটক করা হয়। ওই সময় ডাকাতদের সাথে পুলিশের গুলি বিনিময়ের ঘটনাও ঘটে।

আটককৃত ডাকাতরা হলো- মুন্সিগঞ্জ উপজেলার মোস্তফা মিজির ছেলে সসাব্বির মিজি (২৩), মৃত চান মিয়া সরকারের ছেলে মহিউদ্দিন সরকার (৪১), ফারুক গাজীর ছেলে আল আমিন(২০), শাহজালালের ছেলে ইমরান হোসেন (২২), সিরাজ মিজির ছেলে ফিরোজ মিজি (২৬), জুলহাস বেপারীর ছেলে জীবন বেপারী (২০), মৃত তোফায়েল আহমেদের ছেলে আনোয়ার হোসের (২৪), মোহাম্মদ বেপারীর ছেলে জহিরুল ইসলাম (২৭), ইদ্রিস হাওলাতারের ছেলে আক্তার হোসেন (২২), মোহাম্মদ বেপারীর ছেলে শাজিন মিয়া (২০), মুজিবুর বেপারীর ছেলে সুজন বেপারী (২৭), মতলব উত্তর উপজেলার বাশেদ বেপারীর ছেলে কাশেম বেপারী (২৪) ও আব্দুল হাওলাদারের ছেলে সালাহউদ্দিন (২৮)।

মোহনপুর ফাঁড়ি সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যায় ডাকাতি শেষে ডাকাতের একটি দল ফিরবে- এমন সংবাদের ভিত্তিতে নৌ-পুলিশের একটি চৌকস দল ডাকাতদলের গতিরোধ করে। তখন ডাকাত দলের সদস্যরা পুলিশের উপর গুলি চালায়। পুলিশও প্রাণে বাঁচার রক্ষার্থে প্রায় ৫০ রাউন্ড গুলি করে। এতে ডাকাত দলের সদস্য সালাউদ্দিন (২৮) গুলিবিদ্ধ হয়। তখন ডাকাত দলের অন্যান্য সদস্যদের আটক করতে সক্ষম হয় পুলিশম। গুলিবিদ্ধ সালাউদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, ডাকাতি শেষে ফিরছিল ডাকাত দল। এমন গোপন সংবাদের ভিত্তিতে ডাকাদ দলের গতিরোধ করে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ কাছ থেকে ২টি পাইপগান, ৪ রাউন্ড কার্তুজ, রামদা, কিরিস, ছুরি, লোহার রড, ২৬টি এ্যানড্রোয়েড মোবাইল, ৩৩টি বাটম ফোনসহ নগদ ২১ হাজার উদ্ধার করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)