চাঁদপুরে বৃহস্পতিবার ৩১জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে বৃহস্পতিবার আরো ৩১জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁদপুর সদর উপজেলার ১৭জন, হাজীগঞ্জের ৪জন, ফরিদগঞ্জের ৬জন ও মতলব দক্ষিণের ৪জন।একই দিনে আরো ২৫জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ১০জন, মতলব দক্ষিণের ২জন, হাজীগঞ্জের ৬জন, হাইমচরের ১জন, ফরিদগঞ্জের ৩জন ও শাহরাস্তির ৩জন।

নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৪৯৪জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৫জন। সুস্থ হয়েছেন ২৯১৬জন। বর্তমানে চিকিৎসাধীন ৪৮৩জন। আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ১৯জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, বৃহস্পতিবার (৮ এপ্রিল) দিনভর সারা জেলায় ১৫০জনের নমুনা সংগ্রহ করা হয়। রাতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৩১জন করোনায় আক্রান্ত, বাকী ১১৯জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৩৪৯৪জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৫৯৭জন, ফরিদগঞ্জে ৩৭২জন, মতলব দক্ষিণে ৩৪১জন, হাজীগঞ্জে ৩১৬জন, শাহরাস্তিতে ২৯৮জন, মতলব উত্তরে ২৫৪জন, হাইমচরে ১৯৪জন ও কচুয়ায় ১২২জন।

করোনায় জেলায় মোট ৯৫জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৩২জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১৪জন, মতলব উত্তরের ১১জন, শাহরাস্তিতে ৯জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৫জন ও হাইমচরে ১জন।

উল্লেখ্য, বুধরাত রাত স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছিল ওই দিন সারা জেলায় ১৮৮জনের নমুনা সংগ্রহ করা হয় এবং ৪৮জনের করোনা শনাক্ত হয়েছে। তবে বৃহস্পতিবার প্রকাশিত চূড়ান্ত হিসেবে বলা হয়, বুধবার দিনভর মোট ২২৭জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৫২জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)