চাঁদপুরে বৈধ সিএনজি অটোরিকশার চেয়ে অবৈধ দ্বিগুন : পুলিশ সুপার

শরীফুল ইসলাম :
চাঁদপুরে রেজিস্ট্রেশনবিহীন সিএনজি চালিত অটোরিকশা (থ্রি-হুইলার) মালিক ও লাইসেন্সবিহীন চালকদের জন্য গণসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে চাঁদপুর পুলিশ লাইনে গণসচেতনতা সভায় সভাপতির বক্তব্যে চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার)।

তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্যের আলোকে করোনার দ্বিতীয় ওয়েব মোকাবেলা করতে প্রতিটি স্তর থেকে সমন্বয় উদ্যোগ চালাতে হবে। বৈধ ও অবৈধ বলে কোন কথা থাকবে না। সবাইকে নিয়ে সমন্বিতভাবে কাজ করতে হবে। অবৈধ সিএনজিচালিত অটোরিকশা বৈধ করার জন্য সমস্যা কোন জায়গায়, তা চিহ্নিত করার জন্য আজকে মালিক ও চালকদের ডাকা হয়েছে।

পুলিশ সুপার বলেন, অবৈধ সিএনজি অটোরিকশার মালিকদের সমস্যার কথা আমরা জানতে না পারলে তাদেরকে বৈধ করা সম্ভব না। একটু সচেতন হয়ে থ্রি হুইলারগুলোকে শৃঙ্খলার মধ্যে আনার চেষ্টা করবো। তাদের বৈধ করা হবে এবং তাদেরকে মাস্ক পরাবো। আমাদের আজকের সভার মূলমন্ত্র হবে ‘নো মাস্ক, নো পেসেঞ্জার’। আমরা সমাজের কাউকে বাদ দিয়ে চলতে পারবো না।

তিনি লাইসেন্সবিহীন ও রেজিস্ট্রেশনবিহীন মালিক এবং চালকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের কথা শুনতে, সমস্যা শুনতে আজকের এ সভা। আমরা চাইলে আপনাদের অবৈধ থ্রি হুইলারগুলো আটক করে রাখতে পারি। কিন্তু আমরা সে রকম কঠোর হতে চাচ্ছি না। আপনাদের প্রতি আমাদের সহানুভূতি আছে। আমরা চাই আপনাদের সমস্যাগুলো খুলে বলবেন। যাতে করে আমরা কাজটি সহজভাবে করতে পারি।

তিনি আরো বলেন, আমাদের সমাজের যে পরিচালনা পদ্ধতি। তা বিভিন্ন সময়ে পরিবর্তন আসে। আমরা সমাজের বৈধ-অবৈধ ভেদাভেদ রাখতে চাই না। আমরা কাজ করতে চাই। চাঁদপুরে বর্তমানে লাইসেন্সকৃত সিএনজির সংখ্যা ৬ হাজার ৭শ’ ১টি। তবে গোয়েন্দা রিপোর্টের তথ্য অনুযায়ী চাঁদপুরে বৈধ লাইসেন্সের দ্বিগুন অবৈধ সিএনজি অটোরিকশা চলাচল করে থাকে। চাঁদপুর জেলা পুলিশের কোন সদস্য দ্বারা কেউ জুলুম নির্যাতনের শিকার হলে আপনারা আমাদেরকে অবহিত করেন। আমরা ব্যবস্থা নেব। গত ৮ মাসে আমরা কোন আইন প্রয়োগ করতে পারি নাই। আমরা জুলুমের প্রয়োগ চাই না। আমরা চাই শান্তি।

অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার) মো. আসাদুজ্জামানের পরিচালনায় গণসচেতনতা সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী আব্দুর রহিম। এছাড়া বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল পাটওয়ারী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, সময় টিভির প্রতিবেদক ফারুক আহম্মদ, প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশসহ অন্যান্য প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উন্মুক্ত আলোচনা পর্বে সিএনজিচালিত অটোরিকশা মালিক ও চালকদের মধ্যে বক্তব্য রাখেন সিএনজি মালিক সমিতি (২৫০৩) এর সভাপতি কাজী শাহরিয়ার ওমর ফারুক, আবুল হোসেন পাঠান, শাহাদাত হোসেন, কামাল হোসেন প্রমুখ। আলোচনা সভাশেষে পুলিশ লাইন্সের সামনে সিএনজিচালক ও যাত্রীকে মাস্ক পরিয়ে দেন পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তাগণ।

শেয়ার করুন

মন্তব্য করুন