চাঁদপুরে লকডাউনে রিক্সা, সাইকেল চলাচলও নিষিদ্ধ : বাইরে বেরুলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :
রোববার (২৫ জুলাই) সকালে অনলাইন প্ল্যাটফর্মে চাঁদপুর জেলার উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ সভায় সভাপতিত্ব করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ, পৌর মেয়রবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, সরকারি দফতরের প্রধান, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং প্রেসক্লাবের সভাপতি সংযুক্ত ছিলেন।

সভায় কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন সফলভাবে পরিচালিত করতে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়। অহেতুক চলাফেরা সীমিত করতে সকল যানবাহনের সাথে (রোগী, খাদ্য এবং ঔষধ পরিবহন ব্যাতিরেকে) রিক্সা, সাইকেল, অটোবাইক ও সিএনজি চলাচল সম্পূর্নরুপে নিষিদ্ধ করা হয়। এছাড়া উপযুক্ত কারণ ছাড়া কেউ ঘর থেকে বাইরে বেরুলে কেবল জরিমানা নয়, গ্রেফতারও করা হবে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে চাঁদপুর জেলা আওয়ামী লীগ ও পৌরসভার মেয়রবৃন্দ স্বপ্রণোদিত হয়ে প্রচারণা চালাতে স্বেচ্ছাসেবক বাহিনী মাঠে নামানোর ঘোষণা দেন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে গঠিত পৌর ও ইউনিয়ন কমিটিকে মনিটরিং এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের আরো তৎপর হতে ও আক্রান্ত ব্যক্তিবর্গের আইসোলেশন নিশ্চিত করতে অনুরোধ করা হয়।

প্রতিটি পৌরসভায় একটি কন্ট্রোল রুম স্থাপনের মাধ্যমে জরুরী রোগী যাতায়াতের জন্য পরিবহন ব্যবস্থার আয়োজন করা ও খাদ্য সহায়তা দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)