চাঁদপুরে ১৫ লাখ মিটার কারেন্ট জাল ও ৩৩০ চায়না জাল জব্দ

চাঁদপুর প্রতিনিধি :
চাঁদপুরে কোস্টগার্ডের বিশেষ অভিযানে ১৫ লক্ষ ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এছাড়া প্রথম বারের মতো জেলায় ৩৩০ পিস অবৈধ চায়না জাল জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মতলব দক্ষিণ উপজেলার মতলব বাজারের টিনপট্টি এলাকার ৪টি দোকানে এই অভিযান পরিচালনা করা হয়।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে লে. এম সাদিক হোসেনের নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জাল জব্দের পাশাপাশি ২জন অবৈধ জাল ব্যবসায়ীকে আটক করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য ৩ কোটি ১৭ লক্ষ ৫৭ হাজার টাকা।

তিনি আরো বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

অভিযানে দক্ষিণ মতলব উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন। পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটককৃত ব্যক্তিদের পরবর্তী কার্যক্রমের জন্য উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন