চাঁদপুরে ২০টি ভ্যান গাড়ি বিতরণের পর জানা গেলো কেউ জেলে নন! তদন্ত কমিটি গঠন

শরীফুল ইসলাম :
নিবন্ধিত জেলেদের মাঝে ভ্যান গাড়ি বিতরণের পর জানা গেলো তারা জেলে নন। বুধবার (৭ এপ্রিল) সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা প্রশাসন ও জেলা মৎস্য বিভাগের বাস্তবায়নে জেলেদের মাঝে উপকরণ বিতরণ কালে এই ঘটনা ঘটে।

ভ্যান গাড়ি বিতরণ কালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকীসহ মৎস্য নেতারা।

জেলা প্রশাসন সূত্র থেকে জানা যায়, চাঁদপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষ্যে নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয়বর্ধনমূলক কার্যক্রমের অংশ হিসেবে উপকরণ বিতরণের জন্য আনা হয়েছিলে ২০টি ভ্যান গাড়ি। কিন্তু সঠিক যাচাই বাছাই না থাকার কারণে নিবন্ধিত জেলে হলেও পেশা পরিবর্তন করে অন্য পেশায় থাকা ব্যাক্তিদের মাঝে বিতরণ হয়ে যায় বেশ কয়েকটি ভ্যান গাড়ি। এরপরই জানা গেছে ভ্যান গাড়ি পাওয়া কোন ব্যক্তিই জেলা নন। পরে তাদের কাছ থেকে ভ্যান গাড়ি রেখে দেওয়া হয়।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী বলেন, নিবন্ধিত জেলেদের এই তালিকাটি আগের। যার কারণে অপেশাদার লোক থাকতে পারে। এখানে সব ভুলত্রুটি আমার। সামনে তালিকাগুলো ঠিক করা হবে।

এ বিষয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, অপেশাদার জেলেদের মাঝে ভ্যান গাড়ি বিতরণ বিষয়টি অবাক হওয়ার মতোই। কি কারণে অপেশার লোকদের হাতে জেলেদের উপকরণ বিতরণ হয়েছে- এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সদস্য সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম ও সদস্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা জামাল হোসেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)