চাঁদপুরে ৩ ডাব বিক্রেতার ৯ হাজার টাকা জরিমানা

শাওন পাটওয়ারী :
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং জেলা প্রশাসকের নির্দেশনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেনের নেতৃত্বে চাঁদপুর শহরে ডাবের উপর অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেড, বাসস্ট্যান্ড, কোর্ট প্রাঙ্গন, চেয়ারম্যান ঘাট, কালী বাড়ি, জোড় পুকুরপাড় ও সরকারি জেনারেল হাসপাতালের সামনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ডাব বিক্রেতাদেরকে নিজেদের ইচ্ছে মতো দামে ডাব বিক্রি করতে দেখা যায়। সর্বনিম্ন ৯০ টাকা থেকে ১৩০ টাকা পর্যন্ত ডাব বিক্রি করতে দেখা গেছে। অভিযানে পরিলক্ষিত হয়েছে যে, ৫০ থেকে ৭০ টাকায় ক্রয়কৃত ডাব বিক্রি করা হচ্ছে ৯০ থেকে ১৩০ টাকায়।

অযৌক্তিক ও অতিরিক্ত দামে ডাব বিক্রি, ক্রয় ভাউচার দেখাতে না পারায় বড় স্টেশন মোলহেড এলাকার ডাব বিক্রেতা চাঁদ মিয়ারকে ৩ হাজার টাকা, বাচ্চু মাঝিকে ৩ হাজার টাকা এবং জোড় পুকুরপাড়ের চান্দু মিয়াকে ৩ হাজার টাকাসহ সর্বমোট ৩টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

পাশাপাশি বড় স্টেশন মোলহেডে ২জন ডাব বিক্রেতা ৬০ টাকা করে ডাব বিক্রি করতে রাজি হলে উপস্থিত জনতা প্রায় ১০০টি ডাব তাৎক্ষণিকভাবে ৬০ টাকা করে কিনে নেয়। এছাড়া অন্যান্য ডাব দোকানদেরকে সতর্ক করা হয়েছে। সবাইকে ক্রয় রশিদ সংগ্রহ করে ডাব বিক্রি করতে বলা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন সদর স্যানিটারি ইন্সপেক্টর নীনা আক্তার, জেলা ক্যাবের দপ্তর সম্পাদক মোহাম্মদ বিপ্লব সরকার। অভিযানে সহায়তা করেন চাঁদপুর মডেল থানা পুলিশের একটি চৌকস টিম।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)