চাঁদপুরে ৪টি লঞ্চ ও ১৫ যাত্রীকে অর্থদন্ড

মোরশেদ আলম :
চাঁদপুরে লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন ও স্বাস্থ্যবিধি না মানায় এম. ভি. রফ রফ-২, এমভি মিতালী-৭, এমভি রাসেল ও এমভি শাহ আলী লঞ্চকে ৪৫ হাজার টাকা এবং ১৫ যাত্রী মাস্ক না পড়ায় প্রত্যেককে ৩শ’ টাকা করে মোট ৩৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মাস্ক না পড়ায় জরিমানকৃত যাত্রীদের মধ্যে রয়েছেন- আল-আমিন, শাহবুদ্দিন, নবির হোসেন, মহসীন, রাসেলও ইব্রাহিম প্রমুখ।

শনিবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাংলাদেশ নৌ-পরিবহন অধিদপ্তরের মেরিন এন্ড সেফটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম।

লক্ষ্মীপুর থেকে লঞ্চঘাটে আসা যাত্রী আল-আমিন বলেন, আমি বাড়িতে মাস্ক ফেলে আসি। পথিমধ্যে মাস্ক কিনে নিব ভেবেছিলাম। মনের ভুলে ও তাড়াতাড়ি ঘাটে মাক্স না কিনেই প্রবেশ করলে আমাকে ৩শ’ টাকা জরিমান করা হয়।

বাংলাদেশ নৌ-পরিবহন অধিদপ্তরের মেরিন এন্ড সেফটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম জানান, এম. ভি. রফ রফ-২এর লঞ্চকে ২০ হাজার, এমভি মিতালী-৭ লঞ্চের কেন্টিনে ফ্রিজে রান্না করা খাবার ও কাঁচা খাবার একসাথে রাখার দায়ে ১০ হাজার ও ইঞ্জিন রুমে কাপড় রাখার দায়ে ৫ হাজার, এমভি রাসেলকে ৫ হাজার ও এমভি শাহ আলী লঞ্চকে ৫ হাজার টাকাসহ মোট ৪৫ হাজার টাকা জরিমান করা হয়েছে অতিরিক্ত যাত্রী পরিবহন ও স্বাস্থ্যবিধি না মানায়।

এছাড়া ১৫ যাত্রীকে মাস্ক না পড়ায় জরিমানা করা হয়েছে। সর্ব মোট ৪৯ হাজার ৫ ’শ টাকা জরিমানা করা হয়েছে।

চাঁদপুর বন্দর ও পরিবহনের উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, এম. ভি. রফ রফ-২ লঞ্চটিকে অতিরিক্ত যাত্রীবহনের দায়ে ১৫ হাজার ও মাস্টারের কাগজপত্র মেয়াদ উত্তীর্ণের জন্য ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরো বলেন, লঞ্চঘাটে আগত যাত্রীরা মাস্ক না ব্যবহার করায় প্রত্যেককে ৩শ’ টাকা করে ৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর বন্দর ও পরিবহনের উপ-পরিচালক কায়সারুল ইসলাম, জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসাইন, জেলা পুলিশ, নৌ-পুলিশ, আর্মড পুলিশ ও কোস্টগার্ডের সদস্যবৃন্দ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)