চাঁদপুরে ৭৩ রিপোর্টের ৬টি করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে বৃহস্পতিবার আরো ৬জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ১জন, মতলব উত্তরের ২জন, হাইমচরের ১জন, হাজীগঞ্জের ১জন ও শাহরাস্তির ১জন। একই দিনে করোনা থেকে সুস্থ ঘোষণা করা হয়েছে ১০জনকে। এর মধ্যে ফরিদগঞ্জের ৬জন, মতলব উত্তরের ২জন ও মতলব দক্ষিণের ২জন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১১০জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৭৬জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। সূত্র জানায়, বৃহস্পতিবার (২৭ আগস্ট) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে মোট ৭৩টি রিপোর্ট আসে। এর মধ্যে ৬টি রিপোর্ট করোনা করোনা পজেটিভ। বাকী ৬৭টি রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২১১০জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮৪৩জন, ফরিদগঞ্জে ২৪৩জন, মতলব দক্ষিণে ২২৬জন, শাহরাস্তিতে ২০৪জন, হাজীগঞ্জে ১৯৩জন, মতলব উত্তরে ১৮২জন, হাইমচরে ১৩৯জন ও কচুয়ায় ৮০জন।

জেলায় মোট ৭৬জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২১জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১১জন, মতলব উত্তরে ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ আরো জানান, বৃহস্পতিবার পর্যন্ত সংগৃহীত মোট নমুনার সংখ্যা ৮৬৮৯টি। রিপোর্ট এসেছে ৮৬২১টি। তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২১১০জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৬৯০জন। চিকিৎসাধীন আছেন ৩৪৪জন।

এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৮২৬জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮০২জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২৪জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১৭০১জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১০০৩৫জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৬৬৬জন।

শেয়ার করুন

মন্তব্য করুন