চাঁদপুর-কক্সবাজার রুটে বিআরটিসি’র বাস চলাচল শুরু

জহিরুল ইসলাম জয় :
চাঁদপুর-কক্সবাজার ভায়া চট্টগ্রাম রুটে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) এসি বাস সার্ভিস বুধবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় চাঁদপুর বাসস্ট্যান্ডে উদ্বোধন হয়েছে। উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজেস্ব) অসিম চন্দ্র বনিক। এ দিন রাত ৮টায় প্রথম বারের মতো বাসটি চাঁদপুর ত্যাগ করেছে কক্সবাজারের উদ্দেশ্যে।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজেস্ব) অসিম চন্দ্র বনিক বলেন, বিআরটিসি’র বাস ভালো। সেবার মানও ভালো করতে হবে। তাহলে যাত্রী বেশি চলাচল করবে। আরও বাস এ সার্ভিসে সংযুক্ত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবদুল্লাহ আল মাহমুদ জামান ও কুমিল্লা বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) মো. কামরুজ্জামান ও পরিচালক মেহেদী হাছান রাব্বি।

বুধবার রাত ৮টায় এর প্রথম যাত্রা শুরু করেছে। চট্টগ্রামের আমিরাবাদ বাসটির রাত দেড়টায় যাত্রা বিরতি করে ভোর ৫টায় কক্সবাজার পৌঁছার সিডিউল রয়েছে।

এ সার্ভিসটি চালুর মধ্য দিয়ে চাঁদপুর ও কক্সবাজারে ভ্রমণপিপাসুদের আসা-যাওয়া অনেক বেড়ে যাবে বলে আশা করা হচ্ছে। একই সাথে কক্সবাজার ও চট্টগ্রাম থেকে চাঁদপুর ভ্রমণে আসবেন অনেকে। বিশেষ করে চাঁদপুরবাসীর কক্সবাজার ভ্রমণ অনেক সহজ, সাশ্রয়ী ও আরামদায়ক হবে।

চাঁদপুর কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত ফেরদৌস খান, এ সার্ভিসে জনপ্রতি যাওয়া-আসা একবারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৮শ’ টাকা। চাঁদপুর থেকে থেকে কক্সবাজার যেতে ও সেখান থেকে চাঁদপুর আসতে প্রায় ৭ ঘন্টা সময় লাগবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন