চাঁদপুর শহরের ৪ ডায়াগণস্টিক সেন্টার সিলগালা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সদর হাসপাতাল এলাকায় জেলা স্বাস্থ্য বিভাগের অভিযানে ৪টি ডায়াগনস্টিক সেন্টারকে তালা মেরে (সিলগালা) বন্ধ করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের কালেক্টরেট মসজিদের পিছনে এ অভিযান চালানো হয়। টিনশেড ঘরে ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকি নিয়ে এক্সরে পরীক্ষা, অদক্ষ টেকনেশিয়ান, লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অভিযোগে অভিযানে ৪টি ডায়াগনস্টিক সেন্টারকে তালা মেরে বন্ধ করা হয়।

বন্ধ ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো : গ্রীণ ভিউ ডায়াগনস্টিক সেন্টার, তাকওয়া ডায়াগনস্টিক সেন্টার, মিম ডায়াগনস্টিক সেন্টার এবং ফেমাস ডায়াগনস্টিক সেন্টার।

অভিযান পরিচালনাকারী চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন বলেন, মানসম্পন্ন টেকনেশিয়ান না থাকা, লাইসেন্স নবায়ন নেই, কাগজপত্র ঠিক নেই, অব্যবস্থাপনাসহ নানা অসঙ্গতি দেখা গেছে।

বিশেষ করে কোন রকম নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই এক্স-রে করা হয় এসব ডায়াগনস্টিক সেন্টারগুলোতে। এতে করে এক্স-রে মেশিন থেকে নির্গত রস্মি দিয়ে চিকিৎসা সেবা নিতে আসা রোগী ও ডায়াগনস্টিক সেন্টারে কর্মরতকর্মীরা ক্যানসারসহ মরণব্যাধী রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে। তাই এসকল ডায়াগনস্টিক সেন্টার তালা মেরে সিলগালা করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাখাওয়াত হোসেন ও জেলা পুলিশ ফোর্স।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)