চাঁদপুর শহরে আগুনে ৪ ব্যবসা প্রতিষ্ঠান ছাই : অল্পের জন্য বহু প্রতিষ্ঠান রক্ষা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরের বিপণীবাগ এলাকায় ভূঁইয়া ইলেকট্রনিক্স নামের হার্ডওয়ার দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানের অধিকাংশ পুড়ে গেছে। অল্পের জন্য রক্ষা পেয়েছে আরো বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান ও বহুতল ভবন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টার দিকে ওই এলাকার আব্দুল করিম পাটওয়ারী সড়কে চাঁদপুর সরকারি কলেজের সামনের মার্কেটে এই আগুনের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ভূঁইয়া ইলেকট্রনিক্স, সিটি হার্ডওয়ার, ঢাকা কনফেকশনারী ও আইটেক কম্পিউটার সেন্টার।

স্থানীয় বাসিন্দারা জানান, আনুমানিক সন্ধ্যা সোয়া ৭টার দিকে ভুঁইয়া ইলেকট্রনিক্স থেকে আগুনের সূতপাত হয়। আগুনের পর ভয়ে আশপাশ ও সড়কের দুই পাশের দোকানগুলোর মালপত্র লোকজন খালি করতে থাকে। দ্রুততম সময়ে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে চলে আসায় এবং উপরে থাকা বিদ্যুতের সংযোগ বন্ধ করে দেওয়ায় বড় ধরণের দুর্ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চাঁদপুর উত্তর স্টেশনের উপ-পরিচালক সাহিদুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে আসি। মূলত ভূঁইয়া ইলেকট্রনিক্স নামে দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। যেহেতু শহরের ঘটনা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আমাদের উত্তর ও দক্ষিণ স্টেশনের ৪টি ইউনিট মাত্র ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনি।

তিনি আরো বলেন, এখানে শত শত দোকান ছিল। একটি ৮তলা ভবন ছিল। এখানে প্রাণহানির সম্ভাবনা ছিল। কিন্তু ফায়ার সার্ভিস দ্রুত কার্যক্রম শুরু করায় মাত্র ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থের মাধ্যমে শত শত ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পেয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে পরে বলতে পারব।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)