চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনার কেন্দ্রবিন্দুতে আইয়ুব আলী বেপারী

বিশেষ প্রতিবেদক :
আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠেয় চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন সময়ের প্রতিশ্রুতিশীল জনপ্রিয় আওয়ামী লীগ নেতা মো. আইয়ুব আলী বেপারী। মার্জিত আচরণ, ক্লিন ইমেজ, সদালাপী, নেতৃত্বগুণে অনন্য রাজপথের বলিষ্ঠ এই নেতাকে এবার সাধারণ সম্পাদক পদে সর্বাধিক জনপ্রিয় প্রার্থী হিসেবে বিবেচনা করছে রাজনৈতিক নানা মহল।

সোমবার (২১ নভেম্বর) দৈনিক চাঁদপুর প্রবাহ প্রতিনিধির সাথে একান্ত আলাপনে আসন্ন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার ঘোষণা দেন জনপ্রিয় এই রাজনীতিবিদ। তিনি জানান, দলের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতা-কর্মী-সমর্থকদের প্রত্যাশা এবং রাজনীতি ও জনসেবার প্রতি আগ্রহ থেকেই আসন্ন সম্মেলনে তিনি প্রার্থী হচ্ছেন। তিনি বলেন, আসন্ন সম্মেলনে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকদের দোয়া ও সমর্থন এবং কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সর্বাত্মক সহযোগিতা পাবো বলে আশা করি। তিনি দৃঢ়ভাবে আশাবাদী, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিগত দিনের কাজের মূূল্যায়ন করে তাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করবেন।

আওয়ামী লীগের দু:সময়ের পরীক্ষিত কর্মী আইয়ুব আলীর রাজনীতিতে হাতেখড়ি ছাত্রলীগের কর্মী হিসেবে সেই স্কুলজীবনে। চাঁদপুর পৌরসভার ১০নং (সাবেক ৩নং) ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে ১৯৮৯ সালে রাজনৈতিক জীবনের সূচনা করেন তিনি। ১৯৯১ সালে চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৭ সালে জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও ২০০০ সালে চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব লাভ করেন।

কর্মীবান্ধব নেতা আইয়ুব আলী বেপারী ২০০৩ সালে অনুষ্ঠিত চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব লাভ করে এখন পর্যন্ত সক্রিয়ভাবে সেই দায়িত্ব পালন করে চলেছেন। এছাড়া তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির অন্যতম সদস্য। ২০১৯ সালে অনুষ্ঠিত চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সমর্থন নিয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে এখন পর্যন্ত সুনামের সাথে সেই দায়িত্ব পালন করছেন তিনি। একজন সদালাপী ও জনপ্রিয় জনপ্রতিনিধি হিসেবে তার বিশেষ খ্যাতি রয়েছে।

আসন্ন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে তিনি এতটাই জনপ্রিয় যে, তিনি এই পদে প্রার্থী হওয়ায় উল্লেখযোগ্য ও গুরুত্বপূর্ণ আর কোনো নেতাকে এখন পর্যন্ত এ পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিতে দেখা যায়নি। অথচ সভাপতি পদে এবার ব্যাপক সংখ্যক সম্ভাব্য প্রার্থী।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠানের সাথে দীর্ঘদিন ধরে সম্পৃক্ত আইয়ুব আলী বেপারী। শিক্ষা ও খেলাধুলার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন তিনি। তিনি তার রাজনৈতিক জীবনে বিগত সময়ে অনুষ্ঠিত প্রতিটি জাতীয় সংসদ, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা, ইউনিয়ন পরিষদের প্রতিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের এমপি ডা. দীপু মনির স্নেহধন্য কর্মী আইয়ুব আলী বেপারী।

আইয়ুব আলী বেপারী এরশাদবিরোধী আন্দোলনের সক্রিয় কর্মী ছিলেন। ১৯৯১-৯৬ সাল পর্যন্ত বিরোধী দলে থাকাকালে ছাত্রলীগ কর্মী হিসেবে রাজপথের আন্দোলনে সোচ্চার ছিলেন তিনি। ২০০১-২০০৬ পর্যন্ত দলের দু:সময়ে রাজনীতিতে সক্রিয় থাকায় হামলা-মামলাসহ অনেক নির্যাতনের শিকার হতে হয়েছে তাকে। ২০০৭-২০০৮ সালে শেখ হাসিনার কারামুক্তির আন্দোলনে চাঁদপুরের সম্মুখ সারির কর্মী ছিলেন আইয়ুব আলী বেপারী। একজন ত্যাগী ও পরীক্ষিত নেতা হিসেবে দলের কর্মী-সমর্থকদের কাছে তিনি এক আস্থার নাম।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)