দিপু চৌধুরী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকারী কমিটির অন্যতম সদস্য শিল্পপতি মোঃ সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

বুধবার সকালে ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি গঠনকল্পে বিদ্যালয় সভাকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রিসাইডিং অফিসার ও মতলব উত্তর উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ সাইফুল ইসলাম।

এ সময় ম্যানেজিং কমিটির নির্বাচিত সদস্যদের সর্বোচ্চ ৬ ভোট পেয়ে বিশিষ্ট শিক্ষানুরাগী ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী (দিপু) সভাপতি নির্বাচিত হন। সভাপতি পদে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে চাঁদপুর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ’র উপস্থিতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় মতলব উত্তর থানার অফিসার ইচার্জ (ওসি) মুহাম্মদ শাহজাহান কামালসহ থানার অন্যান্য অফিসার উপস্থিত ছিলেন।

এ সময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, মোহনপুর ইউপির জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান ও স্কুলের দাতা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা শামসুল হক চৌধুরী বাবুল, অভিভাবক সদস্য প্রতিনিধি ফজলুল হক সরকার, কাউছার আহমেদ, কাজী মোহাম্মদ জাকির হোসেন, রফিক মৃধা, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য প্রতিনিধি মনোয়ারা বেগম, সাধারণ শিক্ষক প্রতিনিধি মোঃ শাহজাহান মিয়া, বাবু মন্টু কুমার মন্ডল ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি পার্বতী রাণী ভৌমিক উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বলেন, নির্বাচিত স্কুল কমিটির সদস্যরা পরবর্তী দুই বছর বিদ্যালয় পরিচালনা করবেন।
ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী (দিপু) সভাপতি নির্বাচিত হওয়ার পর তাৎক্ষণিক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় উপজেলার একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই বিদ্যালয়ের শিক্ষার মানন্নোয়নের পাশাপাশি মেধাভিত্তিক শিক্ষা বিস্তার ও অবকাঠামোগত উন্নয়নে মনোনিবেশ করাই আমার মূল লক্ষ্য। আমাকে যারা নির্বাচিত করে এই দায়িত্ব দিয়েছেন, আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি তাদেরকে ধন্যবাদ জানাই। আমার জন্য সবাই দোয়া করবেন। সকলের কাছে সার্বিক সহযোগিতা কামনা করি। দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় আমার অনেক স্মৃতি বিজড়িত ও আবেগ জড়িত। এ স্কুলটির প্রতি আমার টান সব সময় ছিল। বাবার পাশে থেকে কিছু করার জন্য চেষ্টা করেছি। এবার মহান আল্লাহ রাব্বুল আলামিন আমাকে সুযোগ করে দিয়েছেন কিছু করার। আমি মনপ্রাণ দিয়ে স্কুলের লেখাপড়ার মানোন্নয়নে কাজ করে যাবো।

এদিকে ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী (দিপু) মোহনপুর আলী ভিলা মিলনায়তনে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ সময় শুভেচ্ছা বক্তব্যে বলেন, যতদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দল আওয়ামী লীগ থাকবে ততোদিন আমরা বঙ্গবন্ধুর আদর্শে কাজ করে যাবো।

দিপু চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে তার আদর্শে বুকে ধারণ করে আমরা সকল নেতা-কর্মী ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো। যত বাধা বিপত্তি আসুক আমরা সবাই এক্যবদ্ধ থাকলে কোন অপশক্তি আমাদের বাধা হয়ে দাড়াতে পারবে না। আমাদের সজাগ ও সর্তক থাকতে হবে, বিএনপি-জামায়াত সংঘবদ্ধ হচ্ছে। এটা আমাদের প্রতিরোধ করতে হবে। নিজেরা নিজেদের মধ্যে দলাদলি ভুলে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে শক্তিশালী করার কাজ করি, তাহলে আগামী সংসদ নির্বাচনে আমাদের বিজয় সুনিশ্চিত, ইনশাল্লাহ।

এ সময় মতলব উত্তর থানা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সিনিয়র যুগ্ম আহŸায়ক জাহাঙ্গীর আলম হাওলাদার, মতলব উত্তর থানা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য গাজী মুক্তার হোসেন, উপজেলা যুবলীগের সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভা, ফরাজীকান্দি ইউপি’র সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, আ’লীগ নেতা বোরহান চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহির রায়হান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, রহমত উল্লাহ সরকার লিখন, ছেংগারচর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, সাবেক কমিশনার ও পৌর আ’লীগ নেতা খোকন প্রধান, উপজেলা শ্রমিক লীগ নেতা শামীম প্রধান, সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু ইউসুফ মিয়া, পৌর আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম ভুইয়া, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহিন চৌধুরী, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোসলেম দেওয়ান, পৌর যুবলীগ নেতা রেজাউল করিম ডেঙ্গু, বাদল ঢালী, বিল্লাল হোসেন মাঝি, মানিক বেপারী, সোহেল রানা, আরমান কাজীসহ উপজেলা ও ছেংগারচর পৌর আ’লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাজেদুল হোসেন চৌধুরী দিপু বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র। তিনি দৈনিক চাঁদপুর প্রবাহের সম্পাদক।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)