পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নিজস্ব প্রতিবেদক :
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ শুক্রবার (৩০ অক্টোবর)। এ দিন মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। চাঁদপুরসহ সারা দেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিনটি পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদ এবং নিজ নিজ বাসায় কোরআন খতম ও জিকির আজগারের মাধ্যমে মহান রাব্বুল আলামিন ও তার প্রিয় হাবিব মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর বিশেষ রহমত কামনা করেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বৃহস্পতিবার পৃথক বাণীতে তারা দেশবাসীসহ বিশ্বের মুসলিম উম্মাহর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

চাঁদপুরে জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি-বেসরকারি সংস্থাগুলোর উদ্যোগে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জীবনীর ওপর পক্ষকালব্যাপী আলোচনা সভা ও মাহফিলসহ বিশেষ কর্মসূচি বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই পালন করা শুরু হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার সরকারি ছুটি। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার করছে। এছাড়া সরকারি-বেসরকারি ভবন বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই আলোক-সজ্জায় সজ্জিত করা হয় ।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে শুরু হয়েছে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা। বৃহস্পতিবার বাদ মাগরিব বায়তুল মোকাররম মসজিদের পূর্ব সাহানে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পক্ষকালব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা শুরু হয়।

দিবসটি উপলক্ষে চাঁদপুরে গত কয়েকদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। আজও বিভিন্ন কর্মসূচি রয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)