প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে দুর্যোগপূর্ণ সময়েও খাদ্য খাটতি নেই : অ্যাড. রুহুল এমপি

নিজস্ব প্রতিবেদক :
‘কৃষিই সমৃদ্ধি’ এই স্লোগানে মতলব উত্তরে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা ২০১৯-২০ সালের খরিপ-১ মৌসুমে পারিবারিক পুষ্টির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনের জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ, সাইনবোর্ড, ঘেড়া-বেড়া ও সার বাবদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

উপজেলা পরিষদের বটমূলে বৃহস্পতিবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. নুরুল আমিন রুহুল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াতের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মুজিবুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত দক্ষ হাতে করোনা পরিস্থিতি মোকাবিলা করছেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে এই দুর্যোগপূর্ণ সময়েও দেশে খাদ্য খাটতি নেই। দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে এবং আগামী দিনে যাতে ঘাটতি না পড়ে সেজন্য তিনি কৃষি ও অর্থনীতি চালিত রেখেছেন।

তিনি বলেন, প্রতিটি মানুষের ঘরে খাদ্য পৌঁছে দিয়েছেন তিনি। যা বিশ্বের তিনি প্রশংসার দাবিদার হয়ে উঠেছেন। প্রধানমন্ত্রীর এই দক্ষ নেতৃত্ব দেশের জন্য খুবই মঙ্গল বয়ে এনেছে।

এমপি রুহুল বলেন, ইতোমধ্যেই তিনি কৃষকদের প্রণোদনা দিয়েছেন, দুঃস্থ পরিবারগুলোকে আর্থিক সহায়তা করেছেন, ননএমপিও শিক্ষকদের আর্থিক সুবিধা দিয়েছেন, মসজিদের ইমামদের সম্মাানি দিয়েছেন, সকল শ্রেণি-পেশার মানুষ বর্তমান আওয়ামী লীগ সরকারের সুবিধা পাচ্ছেন। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনারই অবদান।

প্রধানমন্ত্রী আমাদের প্রত্যেককে তিনটি করে গাছ রোপণ করতে বলেছেন। আমরা যদি তা করি তাহলে সুবজে ভরবে দেশ, আমরা নিব সজীব নিশ্বাস। সেই লক্ষ্যে সকলে তিন করে গাছ রোপণ করবেন। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে সকলের বাড়ির আঙিনা ও পরিত্যক্ত জমিতে সবজি চাষের আহ্বান জানান।

বক্তব্য রাখেন ওসি মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নজরুল ইসলাম।

শেয়ার করুন

মন্তব্য করুন