বীর মুক্তিযোদ্ধা সুবেদার আব্দুর রবকে চাঁদপুর প্রেসক্লাব থেকে মরণোত্তর সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক :
মহান স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ বীর মুক্তিযোদ্ধা সুবেদার (অব.) আব্দুর রবকে চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে মরণোত্তর সংবর্ধনা দেয়া হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে মরণোত্তর সংবর্ধনা দেয়া হয়। গত মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির হাত থেকে মরণোত্তর সংবর্ধনা ক্রেস্ট ও সংবর্ধনাপত্র গ্রহণ করেন সুবেদার আব্দুর রবের ছেলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য জাফর ইকবাল মুন্না।

ঢাকার হেয়ার রোডস্থ শিক্ষামন্ত্রীর বাসভবনে চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির এক অনানুষ্ঠানিক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে সুবেদার আব্দুর রবের এই সংবর্ধনা ক্রেস্ট ও সংবর্ধনাপত্র প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের ২০২১ সালের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, ২০২০ সালের বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, ২০২১ সালের কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল রুবেল, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান সুমন ও সদস্য রোকনুজ্জামান রোকন।

সুবেদার আব্দুর রব (আর্টিলারী বিভাগ) মহান স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তান থেকে চাঁদপুর এসে তৎকালীন আওয়ামী লীগ নেতাদের সাথে কথা বলে চাঁদপুর মহিলা কলেজে মুক্তিযোদ্ধাদের ট্রেনিং দেয়া শুরু করেন। আর এটিই ছিলো তখন চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের প্রথম কোনো ট্রেনিং ক্যাম্প। সুবেদার আবদুর রব চাঁদপুর, লাকসাম এবং রায়পুর অঞ্চলে অনুষ্ঠিত যুদ্ধে নেতৃত্ব দেন। মুক্তিযুদ্ধের সময় রব বাহিনী পাক হানাদার বাহিনীর কাছে এক আতঙ্কের নাম ছিলো।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ জাতির শ্রেষ্ঠ এই বীর সন্তানকে চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে মরণোত্তর সংবর্ধনা জানিয়ে চাঁদপুরের সাংবাদিক সমাজ নিজেদের গর্বিত এবং কিছুটা হলেও ঋণমুক্ত করতে পেরেছে বলে মনে করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন