ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চাঁদপুরের মুক্তি প্রাইভেট হাসপাতালকে অর্থদন্ড

কবির হোসেন মিজি :
চাঁদপুর শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে সিভিল সার্জন ও জেলা প্রশাসনের যৌথ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে চাঁদপুর শহরের চেয়ারম্যানঘাট এলাকার মুক্তি প্রাইভেট হাসপাতাল লিমিটেড এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। প্রতিষ্ঠানের চিকিৎসাসেবার রেজিস্ট্রেশন না থাকা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা, স্বাস্থ্যসম্মত পরিবেশ ঠিক না থাকা এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এই অর্থদন্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান। এ সময় সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্ল্যাহ ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ উল্লাহসহ প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান বলেন, আমরা আজকে প্রাইভেট হাসপাতালে অভিযানে নেমেছি। মুক্তি হাসপাতালে যেহেতু প্রথমবার এই অভিযান করা হলো তাই আমরা তাদেরকে সতর্কতামূলকভাবে ৫ হাজার টাকা অর্থদন্ড করেছি।

চাঁদপুর সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে চিকিৎসা সেবার পরিবেশ ঠিক রাখতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। চিকিৎসা সেবার ক্ষেত্রে যাদের অনিয়ম পাওয়া যাবে তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)