মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক :
মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে ঢাকাস্থ মিরপুরে আহ্বায়কের বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মিয়া মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর মাস্টারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য অ্যাড. রুহুল আমিন সরকার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ও আহ্বায়ক কমিটি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সাজেদুুল হোসেন চৌধুরী দিপু, গিয়াস উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুল, আলহাজ্ব গাজী মুক্তার হোসেন, ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, আসাদুজ্জামান, আল মাহমুদ টিটু মোল্লা, অ্যাড. সেলিম মিয়া, ইউপি চেয়ারম্যান হাবিবা ইসলাম সিফাত।

সভায় অ্যাড. রুহুল আমিন সরকার বলেন, আওয়ামী লীগে এখন একটি কথা বেশি আলোচনা হয়। তা হলো হাইব্রিড, কাউয়া, অনুপ্রবেশকারী। এদের হাত থেকে মতলব উত্তর আওয়ামী লীগকে মুক্ত রাখার চ্যালেঞ্জ নিতে হবে। কারণ এরা তৃণমূল থেকে বিভিন্ন কৗশলে দলে ঢুুকে সংগঠনের ভাবমূূর্তি ক্ষুন্ন করছে। কোনো অবস্থাতেই যেন ‘হাইব্রিড’, ‘অনুপ্রবেশকারী’ তথা বিতর্কিতরা আসতে না পারে, সে ব্যাপারে আমাদের সতর্ক ও কঠোর নজরদারি রাখতে হবে।

সাজেদুুল হোসেন চৌধুরী দিপু বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনার স্পষ্ট অবস্থান; কোনো সন্ত্রাসী এবং চাঁদাবাজরা আওয়ামী লীগ করতে পারবে না। যারা কমিটিতে আসতে চায় তাদের ব্যাপারে কঠোরভাবে যাচাই-বাছাই করতে হবে। যাদের নামে সন্ত্রাসী এবং চাঁদাবাজির অভিযোগ নেই, সম্পৃক্ততা নেই, তাদেরকে দিয়ে তৃণমূলের কমিটি করতে হবে।’

তিনি আরো বলেন, মানুষকে দূরে সরিয়ে আমরা সংগঠন করব না। আওয়ামী লীগ সেটি কখনও করে না। আওয়ামী লীগ গণমুখী সংগঠন। তাই সমাজের জনপ্রিয় গ্রহণযোগ্য ব্যক্তিকে যদি সভাপতি-সাধারণ সম্পাদক করা হয়, তাহলে সংগঠন শক্তিশালী হবে। পাশাপাশি সংগঠনের প্রতি মানুষের আস্থা বাড়বে। এ আস্থা-বিশ্বাস নিয়েই আমরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারব।’

এছাড়া চাঁদপুর জেলা আ’লীগের সহ-সভাপতি ও আহ্বায়ক কমিটি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মনজুর আহমদ, যুগ্ম আহ্বায়ক মুখলেছুর রহমান মাস্টার ও সদস্য নূর মোহাম্মদ সভায় স্বশরীরে উপস্থিত হতে পারেননি কিন্তু আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ও সম্মলেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক/যুগ্ম আহ্বায়ককে মুঠোফোনে মিটিংয়ে সকল সিদ্ধান্তের সাথে একাত্মতা পোষণ করেন। সভায় অংশগ্রহণ করতে পারেননি, বিধায় উপস্থিত সকলের নিকট দুঃখ প্রকাশ করেন।

সভায় সর্বোসম্মতিক্রমে মতলব উত্তর উপজেলাধীন ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে সাংগঠনিক সভার আয়োজন করা হবে। পাশাপাশি নিষ্ক্রিয় থাকা ইউনিয়ন কমিটিগুলো পুনরায় সম্মেলনের মাধ্যমে ত্যাগী নেতাদের হাতে নেতৃত্ব প্রদান করা হবে। পরে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কর্তৃক মনোনীত সদস্যদের মাঝে আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়কের স্বাক্ষরিত চিঠি সদস্যদের মাঝে প্রদান করা হয়।

উল্লেখ্য, চাঁদপুর জেলা আওয়ামী লীগ ১ ডিসেম্বরে আহ্বায়ক ও ৩জন যুগ্ম আহ্বায়কের নাম ঘোষণা করে। ৩রা ডিসেম্বরে আরো ২৮জন সদস্যদের নাম ঘোষণা করে চাঁদপুর জেলা আওায়ামী লীগ। মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সংখ্যা দাঁড়াল ৩২জন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)