মাস্ক ছাড়া ঘোরাফেরা করায় ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড

করোনা প্রতিরোধে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের তৎপরতা

শরীফুল ইসলাম :
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চাঁদপুরে সেনাবাহিনী, সিভিল প্রশাসন ও পুলিশ প্রশাসনের ব্যাপক তৎপরতা চলছে। শুক্রবার সকাল থেকে চাঁদপুর শহরের সড়ক সড়কগুলো দৃশ্য সবখানে ফাঁকা দেখা গেছে। দোকাটপাট বন্ধ, যানবাহন চলচাল বন্ধ থাকায় চারিদিকে সুনশান নীরবতা রয়েছে। কোন কোন স্থানে একটু লোকসমাগম হলেই প্রশাসন সেখানে ছুটে গিয়ে মানুষকে ঘরে ঢোকানোর চেষ্টা করছে। শহর গ্রামে যারা চলাচল করছেন তারা মাস্ক পরে। সে এক ভিন্ন দৃশ্য। চিরচেনা শহরকে অচেনা মনে হচ্ছে।

করোনাভাইরাস সংক্রামক প্রতিরোধে সরকারের আদেশ না মানায় আযথা শহরে চলাফেরা করার কারনে বেশ কয়েকজনকে ভ্রাম্যমাণ আদালতে দর্থদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম। চাঁদপুরে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা না মানার কারনে গত ২ দিন ধরে প্রশাসন, পুলিশ ও সেনা সদস্যরা সচেতনামূলক ব্যাপক তৎপরতা অব্যাহত রেখেছেন। শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই তৎপরতা আরো ব্যাপক হারে বৃদ্ধি পায়। প্রতিরোধকালীন সময়ে প্রশাসনের এই ধরণের তৎপরতা অব্যাহত থাকবে জাননো হয়।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার মো. মাহবুবুর রহমানের নির্দেশে জেলার ৮ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সেনা সদস্যদের নিয়ে উপজেলা সদর, বাজার ও জনবসতি এলাকাগুলোতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে। এ সময় বাজারগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশনা প্রদান করা হয়। শুধু তাই নয়, সড়কে যানবাহন সীমিত আকারে নিয়ে আসার জন্য কিছু যানবাহন আটক করা হয়েছে। এসব যানবাহনের চালকদের বাড়ি থেকে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে বুঝিয়ে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)