মেঘনা নদীতে ট্রলারে ডাকাতদের হামলা : আহত ২জন হাসপাতালে

মোরশেদ আলম :
চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে জেলেদের ট্রলারে ডাকাতের হালায় ২ জেলে আহত হয়েছে। আহতরা হলেন ট্রলারের মাঝি বাদশা মোল্লা (৫৫) ও কামাল বেপারী (৪৬)
তাদের বাড়ি শরীয়তপুর উপজেলার গরীবেরচর ইউনিয়নে। স্থানীয় আলতাফ মাস্টার তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আহতরা জানায়, হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের হাইমচর-রায়পুর বর্ডার এলাকায় আলতাফ মাস্টার ঘাটের সামনে মেঘনা নদীতে শনিবার রাতে জেলেদের ট্রলারে হামলা চালিয়ে দুর্ধর্ষ ডাকাত দল তাদের কাছে থাকা টাকা লুট করে নেয়ার সময় ধারালো অস্ত্রের আঘাতে শাহাবুদ্দীনের ট্রলারের দুই জেলে জখম হয়।

ওই সময় জেলেদের আত্মচিৎকারে স্থানীয় আলতাফ মাস্টার তাদেরকে উদ্ধার করে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

চাঁদপুর জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিক দেওয়ান জানান, হাইমচর মেঘনা নদীতে ইলিশ মাছের প্রাদুর্ভাব বেশি হওয়ায় জেলেরা মাছ ধরার উদেশ্যে নদীতে জাল নিয়ে নদীতে মাছ ধরতে গেলে হঠাৎ করে রাতের আধারে ৩-৪টি ট্রলার রায়পুর লক্ষ্মীপুর এবং বরিশাল থেকে একদল জলদস্যুরা দেশীয় অস্ত্র নিয়ে ট্রলারে হানা দেয়। এ ব্যাপারে প্রশাসনকে জানানোর পরে ও প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি।

৪নং নীলকমল ইউনিয়নের নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল জলিল বলেন, এই ঘটনাটি শুনেছি। বিষয়টি খুবই দুঃখজনক। এই জলদস্যুদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিবো।

শেয়ার করুন

মন্তব্য করুন