রোববার দুুপুর ১২টা পর্যন্ত চাঁদপুর থেকে ঢাকা যাবে লঞ্চ-বাস

শরীফুল ইসলাম :
গার্মেন্টস’সহ রফতানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আজ রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সময় বাস ও লঞ্চ চলবে কিন্তু বন্ধ থাকবে ট্রেন চলাচল।

সরকারি তথ্যবিবরণীতে তথ্য জানানো হয়, রফতানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে শ্রমিকদের সুবিধার্থে বাস ও লঞ্চ চালু হলেও ট্রেন চালুর বিষয়ে রাজি নয় বাংলাদেশ রেলওয়ে।

এদিকে আজ রোববার (১ আগস্ট) থেকে গার্মেন্টস ও অন্যান্য শিল্পপ্রতিষ্ঠান খুলার কারণে শনিবার চাঁদপুরের বিভিন্ন এলাকার মানুষ কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরতে দেখা গেছে। সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে রাজধানীতে ফেরা মানুষকে পথে পথে পোহাতে হচ্ছে নানা ভোগান্তি। সেইসঙ্গে গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। চাঁদপুর শহেরর বিভিন্ন স্থানে দেখা গেছে, পিকআপ ভ্যান, মাইক্রো ও এম্বুল্যান্সে করে মানুষ ঢাকা ঢুকছে। দলে দলে হেঁটেও অনেক দূর পাড়ি দিয়েছেন।

এ বিষয়ে বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কায়সারুল ইসলাম চাঁদপুর প্রবাহকে বলেন, শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আজ দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলবে। যদিও রাত ১২ টার পর থেকে লঞ্চ চলাচল করার কথা ছিল কিন্তু যাত্রী না থাকায় লঞ্চ কতৃপক্ষ ভোর ৬ টা থেকে লঞ্চ চলাচল শুরু করে। নিদিষ্ট সময়ের পরে আর কোন লঞ্চ ঘাট থেকে ছেড়ে যেতে দেওয়া হবে না।

শেয়ার করুন

মন্তব্য করুন