চাঁদপুর জেলা বিএনপির সভাপতি সেক্রটারিসহ ৫৮জনের বিরুদ্ধে পুলিশের মামলা

শাওন পাটওয়ারী :
চাঁদপুরে জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রবাসীকল্যাণ বিষয়ক সম্পাদক শেখ ফরিদ আহমেদ মানিককে মামলার প্রধান এবং সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিমকে ২নং আসামী করে চাঁদপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। বেআইনী জনতাবদ্ধে রাস্তা অবরোধ করে সরকারি কাজে বাধা প্রদান করে পুলিশের উপর আক্রমণ করে জখম, শারীরিক ও মানসিক চাপ সৃষ্টির অপরাধে ৫৮জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১৫০জনসহ মোট ২০৮জন ব্যক্তির বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানার এসআই মোঃ রাশেদুদজামান বাদী হয়ে মামলাটি দায়ের করে। যার নং ১৭।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, চাঁদপুর শহরের জে এম সেন গুপ্ত রোড ও মেথা রোডের সংযোগস্থলের পাকা রোডের উপর গত ৮ ডিসেম্বর বিকেলে ২০০ থেকে ২৫০জন লোক মানুষের চলাচলে বাধা সৃষ্টি করে সরকারবিরোধী বিভিন্ন উষ্কানিমূলক বক্তব্য প্রদান করে ভীতি ও আইন-শৃঙ্খলার অবনতির পরিবেশ সৃষ্টি করা হয়। পরে পুলিশ মানুষের চলাচলে বাধা সৃষ্টি না করতে বলতে গেলে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারী বিক্ষোভকারীরা পুলিশের কাজে বাধা প্রদান করে শারীরিক ও মানসিক চাপ সৃষ্টি করে ও উত্তেজিত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেন।

এজাহারে আরো উল্লেখ করা হয়, এ ঘটনায় চাঁদপুর নতুনবাজার পুলিশ ফাঁড়ির এসআই মোঃ ইসমাইল হোসেন, কন্সটেবল আলমগীর, স্বপন চন্দ্র দাস ও এরফানুল হক গুরুত্বর আহত হয়। তারা সকলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নেন। বাঁশের টুকরা, ইট ও লোহার রড মামলার আলামত হিসেবে জব্দ করা হয়।
চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ জানান, পুলিশের উপর আক্রমণের ঘটনায় মামলা হয়েছে। তবে এ মামলায় এখনোও কেউ আটক হয়নি।

অন্যদিকে বিএনপি নেতৃবৃন্দ জানান, রাজনৈতিক কারণে সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট ঘটনা সাজিয়ে মামলাটি করা হয়েছে। এটি একটি হয়রানীমূলক মামলা।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)