চাঁদপুরে অবৈধ ইটভাটার জলন্ত আগুনে পানি ঢেলে দিয়েছে প্রশাসন!

শিমুল হাছান :
চাঁদপুরের ফরিদগঞ্জে প্রশাসনের নির্দেশ অমান্য করে অবৈধ ইটভাটা পরিচালনা করায় ইটভাটার আগুনে পানি ঢেলে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের বালিথুবা এলাকায় মা রহমত ব্রিক ফিল্ডে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহার।

এর আগে গত ১৪ জানুয়ারি শনিবার দুপুরে মা রহমত ব্রিক ফিল্ডে অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ইট ভাটাটি বন্ধ রাখার নির্দেশ দিয়ে ভাটার মালিকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। প্রশাসনের এ নির্দেশ অমান্য করার কারণে ইটভাটার আগুনে পানি ঢেলে বন্ধ করে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল হান্নান, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আবু বকর সিদ্দিক, ফরিদগঞ্জ থানার এসআই রফিকুল ইসলামসহ ফায়ার সার্ভিসেরকর্মীরা।

এ অভিযানের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহারের কাছে জানতে চাইলে তিনি জানান, প্রশাসনের নির্দেশ অমান্য করায় এই অভিযান পরিচালনা করা হয়েছে।

এদিকে স্থানীয় মানুষের দাবি, পৌর সদর ও বিভিন্ন স্কুল-কলেজের আঙ্গিনায় দেদারসে অবৈধ ইটভাটা পরিচালিত হচ্ছে। সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা জরুরী হয়ে পড়েছে।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)