দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দৈনিক চাঁদপুর প্রবাহের ১৯ বর্ষে পদার্পণ অনুষ্ঠানটি সর্বস্তরের সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয়েছে। শনিবার বিকেলে পত্রিকা কার্যালয়ে অনুষ্ঠিত কেক কাটা, মিলাদ ও দোয়া এবং প্রীতি সম্মেলনে চাঁদপুর প্রেসক্লাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ, স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক, জাতীয় দৈনিক ও টেলিভিশন চ্যানেলের জেলা প্রতিনিধি ও স্থানীয় পত্রিকার বিভিন্ন পর্যায়ের অর্ধশতাধিক সাংবাদিক এতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেছেন, চাঁদপুরবাসীর আস্থার নাম ‘দৈনিক চাঁদপুর প্রবাহ’। পত্রিকাটি প্রতিষ্ঠালগ্ন থেকে মানসম্মত সংবাদ পরিবেশনে গণমানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। আমি বিশ^াস করি চাঁদপুর প্রবাহ অতীতের ধারাবাহিকতা অব্যাহত রেখে দেশ ও জাতির কল্যাণে ভবিষ্যতেও কাজ করে যাবে।

নাছির উদ্দিন আহমেদ বলেন, আজকে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা ও প্রকাশক প্রয়াত একেএম শফিক উল্যাহ সরকারকে। তার প্রতিষ্ঠিত পত্রিকাটি আজ শৈশব পেরিয়ে যৌবনে পদার্পণ করেছে। বিগত ১৮টি বছর অত্যন্ত সফলতার সাথে চাঁদপুরবাসীর বিভিন্ন সমস্যা, সম্ভাবনা ও সাফল্যের কথা তুলে ধরেছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি চাঁদপুর প্রবাহ বরাবরই দেশের উন্নয়নের স্বার্থে সংবাদ প্রচার করে আসছে। প্রবাহ কর্তৃপক্ষের নিকট অনুরোধ থাকবে আপনাদের ক্ষুরধার লিখনি অব্যাহত রাখবেন। গণমানুষের আস্থা ও বিশ^াস ধরে রাখতে আরো বেশি যতœবান হবেন সংবাদ প্রচারের ক্ষেত্রে।

পৌর মেয়র বলেন, চাঁদপুর পৌরসভা ও জেলা আওয়ামী লীগের সাথে চাঁদপুরের সাংবাদিকদের সম্পর্ক অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ। শেখ হাসিনার নেতৃত্বে ও বঙ্গবন্ধুর চেতনায় আমরা দেশ গঠনে কাজ করে যাচ্ছি। এই কাজে সাংবাদিক সমাজকে সব সময় পাশে পেয়েছি। আগামীতেও তা অব্যাহত থাকবে বলে বিশ^াস করি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক চাঁদপুর প্রবাহের প্রধান সম্পাদক ও চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

তিনি তার বক্তব্যে বলেন, আমরা সত্য প্রকাশের অঙ্গীকার নিয়ে ২০০১ সালে দৈনিক চাঁদপুর প্রবাহ প্রতিষ্ঠা করি। আমার প্রয়াত বন্ধু একেএম শফিক উল্যাহ সরকার পত্রিকা প্রকাশের সিদ্ধান্ত নেওয়া থেকে শুরু করে সকল ক্ষেত্রেই আমরা একে অপরের কাছ থেকে পরামর্শ নিয়ে কাজ করতাম। আজকে দৈনিক চাঁদপুর প্রবাহ হাঁটি হাঁটি পা পা করে ১৮ বছর বেড়িয়ে ১৯ বছরে পদার্পণ করেছে। আমরা পাঠকদের কাছে সত্য সংবাদ তুলে ধরতে কাজ করে চলছি। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে চাঁদপুর প্রবাহ জেলাবাসীর সকলের হৃদয়ে স্থান করে নিয়েছে। চাঁদপুর প্রবাহের অনাগত পথচলায় সকলের ভালোবাসা ও সহযোগিতা কামনা করছি।

দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বার্তা সম্পাদক আল ইমরান শোভন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ও দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক আহসানুজ্জামান মন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. জালাল চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী,

প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জি এম শাহীন ও মির্জা জাকির, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী,দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি আব্দুল আউয়াল রুবেল, দৈনিক মানবকণ্ঠের চাঁদপুর প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু। চাঁদপুর প্রবাহের উপজেলা প্রতিনিধিদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর প্রবাহের বিশেষ প্রতিনিধি ও হাইমচর প্রেসক্লাবের সভাপতি খুরশিদ আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রবাহরে যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ, সিনিয়র সাব-এডিটর মোরশেদ আলম, এনটিভির চাঁদপুর প্রতিনিধি হাবিবুর রহমান খান, মাইটিভির চাঁদপুর প্রতিনিধি মুনাওয়ার কানন, চাঁদপুর টাইমস অনলাইনের সহকারী সম্পাদক আব্দুল গনি, দৈনিক চাঁদপুর প্রতিদিনের বার্তা সম্পাদক ইব্রাহিম রনি, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. চৌধুরী মো. ইয়াছিন ইকরাম, বর্তমান সাধারণ সম্পাদক তালহা জুবায়ের, চাঁদপুর প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার কবির হোসেন মিজি, শাওন পাটওয়ারী, শরীফুল ইসলাম, আল-আমিন, দৈনিক চাঁদপুরজমিনের বার্তা সম্পাদক মাজহারুল ইসলাম অনিক, চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশানের সহ-সভাপতি এমএম কামাল প্রমুখ।

দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাবার্ষিকী। দুপুরে ৮ উপজেলার প্রতিনিধিদের নিয়ে প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, বার্তা সম্পাদক আল ইমরান শোভন, যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ, সিনিয়র সাব-এডিটার মোরশেদ আলম, হাইমচর উপজেলার বিশেষ প্রতিনিধি খুরশিদ আলম, মতলব উত্তর উপজেলা প্রতিনিধি খান মো. কামাল, মতলব দক্ষিণ উপজেলা প্রতিনিধি গোলাম হায়দার মোল্লা, ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি ঋষিকেষ, শাহরাস্তি উপজেলা প্রতিনিধি সৈয়দ আমরুজ্জামান সবুজ, কচুয়া উপজেলা প্রতিনিধি মুন্সী মো. মনির, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি জহিরুল ইসলাম জয়, শাহরাস্তি প্রতিনিধি ফয়েজ আহমেদ। এসময় আরো উপস্থিত ছিলেন পত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি বিএম শাজাহান, বিশেষ প্রতিবেদক তালহা জুবায়ের, সহ-সম্পাদক শাওন পাটোয়ারী, সিনিয়র স্টাফ রিপোর্টার মো. আল আমিন, সিনিয়র স্টাফ রিপোর্টার শরীফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার কবির হোসেন মিজি।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন তালতলা পাটোয়ারী বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুস সালাম। রাতে চাঁদপুর শহরে কর্মরত পত্রিকা হকারদের সাথে মতবিনিময় করেন পত্রিকা কর্তৃপক্ষ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।