করোনা : জার্মানিতে প্রবাসী বাংলাদেশীরা উদ্বিগ্ন, আক্রান্ত ১২

আলী মোঃ ওয়াহেদ, কোলন, জার্মানী থেকে :
জার্মানীতে মাসাধিকাল ধরে করোনার সংক্রমণ ও মৃত্যুর মিছিল চললেও এতদিন বাংলাদেশী কেউ আক্রান্ত হয়নি। কিন্তু মাত্র এক সপ্তাহের ব্যবধানে দেশটিতে ১২জন বাংলাদেশী করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা অধিকাংশই ফ্রাঙ্কফুট, মিউনিখ ও বার্লিনে থাকেন। আক্রান্তদের মধ্যে ২জনের অবস্থা গুরুতর। তারা আইসোলেশনে আছেন। এরপর থেকে এখানকার বাংলাদেশীদের মধ্যে এক ধরনের ভয়, উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। অথচ এক সপ্তাহ আগেও এখানকার বাংলাদেশীরা অনেকটাই স্বস্তিতে ছিল কেউ আক্রান্ত না হওয়ায়।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দ্রুত বাড়ছে জার্মানিতে। আক্রান্তের সংখ্যার হিসাবে আমেরিকা, ইতালি, স্পেন এবং চীনের পরই পাঁচ নম্বরে রয়েছে দেশটি। ইউরোপের এ দেশটিতে এখন পর্যন্ত ৮৯ হাজার ৮৩৮জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১ হাজার ২৩০জন। করোনা থেকে মুক্ত হয়েছেন ২৪ হাজার ৫৭৫জন। দেশটিতে করনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকার আরোপিত সা বিধি-নিষেধের মেয়াদ আগামী ১৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ জানান, জার্মানিতে এখন পর্যন্ত ১২জন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানতে পেরেছি। সর্বশেষ গত বুধবার ২জন প্রবাসী বাংলাদেশীর শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। আক্রান্তদের ২জন নিবিড় পর্যবেক্ষণে আছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন