চাঁদপুরের বাবুরহাট বাজার রোববার থেকে ২৫ জুন পর্যন্ত বন্ধ

চাঁদপুর প্রবাহে সংবাদ প্রকাশের পর ব্যবসায়ী ও প্রশাসনের প্রশংসনীয় উদ্যোগ

গাজী মোঃ মহসিন :
চাঁদপুর সদরের বাবুরহাট বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। বাজারের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মধ্যে আলাপ-আলোচনার ভিত্তিতে আজ রোববার থেকে ২৫ জুন পর্যন্ত বাজারের দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। স্থানীয় সচেতন মহল এই সিদ্ধান্তের শতভাগ বাস্তবায়ন নিশ্চিত করার দাবি তুলেছেন।

বাবুরহাট বাজার ও আশপাশের এলাকায় করোনার সংক্রমণ, আক্রান্ত ও উপসর্গে মৃত্যুর হার অতি সম্প্রতি ব্যাপক হারে বেড়ে যাওয়া গতকাল শনিবার দৈনিক চাঁদপুর প্রবাহের প্রথম পাতায় বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়। শুক্রবার রাতেই চাঁদপুর প্রবাহের ওয়েবসাইট ও ফেইসবুকে সংবাদটি প্রচার শুরু হলে পাঠক, ব্যবসায়ী ও প্রশাসনে ব্যাপক সাড়া পড়ে। এরপর দ্রুততম সময়ে শনিবার দুপুরে এই সিদ্ধান্ত আসে। এতে স্থানীয়দের মধ্যে কিছুটা স্বস্তি দেখা দিয়েছে।

এর আগে শুক্রবার একদিনে বাবুরহাট, পুলিশ লাইন্স ও মৈশাদী এলাকার ৮জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে উত্তর মৈশাদীর মৃত টেলু বকাউল (৩৫)ও রয়েছেন। তার আগের দিন একদিনে বাবুরহাট বাজার সংলগ্ন দুই বাড়ির ৩জন করোনার উপসর্গে মারা যান। মৃত্যুর পর তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাবুরহাটের পল্লী চিকিৎসক, শিক্ষক, ব্যবসায়ী, সাবেক খেলোয়াড়সহ উল্লেখযোগ্য সংখ্যক লোক অতি সম্প্রতি মারা গেছেন।

এতে আতঙ্কিত হয়ে পড়েন বাবুরহাট ও আশপাশের কয়েকটি ইউনিয়নের হাজার হাজার মানুষ। স্থানীয় সচেতন মহল অবিলম্বে বাবুরহাট বাজারকে কারফিউ অথবা কড়া লকডাউনের আওতায় আনার দাবি তোলে। এ নিয়ে চাঁদপুর প্রবাহে সংবাদ প্রকাশিত হয়। এরপর দ্রুততম সময়ে ব্যবসায়ীদের বোধদয় ও পুলিশ প্রশাসনের প্রচেষ্টায় এই সিদ্ধান্ত আনে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী জানান, বাবুরহাট ব্যবসায়ী সমিতিকে অসংখ্য ধন্যবাদ। তারা রাজি হয়েছেন আগামী ২৫ জুন পর্যন্ত বাজার বন্ধ রাখতে। পুলিশ প্রত্যক্ষভাবে সহায়তা করবে তাদেরকে। বাবুরহাট বাজারের উদাহরণ নিয়েই অন্যান্য বাজারগুলোকেও পুলিশ উদ্বুদ্ধ করার চেষ্টা করছে।

তিনি আরো জানান, প্রতিদিন দুপুর ২টা পযন্ত কাঁচা বাজার খোলা থাকবে। এ ক্ষেত্রে ফার্মেসী খোলা থাকবে রাত ৯টা পর্যন্ত। এছাড়া বাকি সকাল দোকান বন্ধ থাকবে এবং বাজারের মুখে সার্বক্ষণিক পুলিশের টহল টিম থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন