লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা

কবির হোসেন মিজি :
বর্তমানে করোনা ভাইরাস মহামারীর সংকটময় মুহূর্তে চাঁদপুরে জনসাধারণকে নিরাপদে রাখতে এবং সচেতনতার জন্য পুরো জেলাব্যাপী চলছে লকডাউন।

আর এই লকডাউন অমান্য করে বিনা প্রয়োজনে বাইরে বের হবার কারনে এবং দোকানপাট খোলা ও হেলমেটবিহীন মোটর সাইকেল আরোহীদের মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

শনিবার সকাল থেকে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে লগডাউন অমান্য করা বাইরে বের হবার কারণে ৭ জনকে মোট ৬ হাজার ৫শ’ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম।

এছাড়া চাঁদপুর কালীবাড়ি বর্ণমালা লাইব্রেরী খোলা রাখায় নগদ ১ হাজার টাকা ও হেলমেটবিহীন বিভিন্ন মটর সাইকেল আরোহীদের গাড়ির চালানোর অপরাধে ৬ জনকে জরিমানা করা হয়।

এ সময় সরজমিনে দেখা যায়, চাঁদপুর জেলা প্রশাসনের কর্মকর্তা, সেনা সদস্য এবং চাঁদপুর জেলা পুলিশের সদস্যরা মানুষকে সচেতন করতে নিয়মিত তৎপর ছিলেন। যারা বিনা কারণে ঘর থেকে বাইরে বের হয়েছেন, তাদের মাইকিং করে সতর্ক করা এবং করোনা ভাইরাস সচেতনতার লক্ষে বিভিন্ন পরামর্শ দিয়ে বুঝিয়ে দেন।

এদিকে মরণব্যাধী করোনা ভাইরাস থেকে মানুষকে সচেতন করে নিরাপদে রাখতে চাঁদপুরের প্রশাসন প্রাণপন চেষ্টা করলেও মানছেনা খেটে খাওয়া সাধারণ মানুষ। সাধারণ মানুষ যেন প্রশাসনের সাথে চোর পুলিশ খেলা খেলে বেড়াচ্ছেন। জীবন জীবিকার তাগিদে এসব সাধারণ মানুষ যেন কোনভাবেই এই লগডাউন মানতে নারাজ।

ফলে চাঁদপুরেও ধীরে ধীরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলছে। সচেতন মহল মনে করেন, প্রতিটি মানুষ তার নিজের স্বার্থেই এই লগডাউন মেনে চলা উচিত।

শেয়ার করুন

মন্তব্য করুন