হাজীগঞ্জের ১৬ বাড়ি লকডাউন

জহিরুল ইসলাম জয় :
ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আগত ব্যক্তিদের চিহ্নিত করে হাজীগঞ্জ উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নে ১৬টি বাড়ি লকডাউন করলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন। ৪১জনের আগমনের কথা শুনে এদের মধ্য থেকে বাছাই করে ১৬টি পরিবারের মাঝে লকডাউন ঘোষণার পর খাদ্য সামগ্রী দিয়েছেন।

চেয়ারম্যান আগত ব্যক্তিদের খোঁজ নিয়ে এবং ওই সকল পরিবারের সদস্যদের সাথে কথা বলে তাদের বসতঘরের কর্ণারে লাল শালু দিয়ে ১৬টি ঘর লকডাউন করে দেন। সে সাথে ওই পরিবারগুলোর প্রতি অনুরোধ রেখেছেন তারা যেন কোনভাবেই বাড়ি বা নিজগৃহ থেকে বের না হন।

এছাড়া তিনি সরকারি নির্দেশনার বাইরেও নিজ উদ্যোগে করোনা আক্রান্ত বিস্তার রোধে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নিয়েছেন। এসব কাজ বাস্তবায়ন করার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। কোনভাবেই যেন ওই ইউনিয়নে সংক্রমণ না হয় সেদিকে খেয়াল রেখে তিনি পরিষদের কর্মকর্তা ও ইউপি সদস্যদের সঙ্গে নিয়ে কাজ করে আসছেন।

ইউপি চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা স্বপন বলেন, আমার ইউনিয়নে যারা নারায়নগঞ্জ বা ঢাকা থেকে এসেছে আমি তাদের চিহ্নিত করে ওই সকল এলাকার বাড়িগুলোর চিহ্নিত ব্যক্তিদের বসতঘর লাল শালু দিয়ে লকডাউন করা হয়েছে। এমনকি চিহ্নিত ব্যাক্তিদের মধ্য থেকে বাছাই করে ১৬জন পরিবারকে কয়েকদিনের খাদ্য দিয়েছি। আমার এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন