অগঠনতান্ত্রিক ও অসাংগঠনিক প্রক্রিয়ায় আমাকে বহিষ্কার করা হয়েছে : সেলিম খান

শরীফুল ইসলাম :
বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম খান। রোববার (৫ জুন) দুপুরে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় লিখিত বক্তব্যে সেলিম খান বলেন, অতীব দুঃখের সাথে জানাচ্ছি যে আজ বিভিন্ন পত্রিকা ও অনলাইন গণমাধ্যমের সংবাদে দেখতে পাই আমাকে চাঁদপুর সদর উপজেলাধীন ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ থেকে আজীবনের জন্যে বহিষ্কার করা হয়েছে। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল মহোদয়ের বরাত দিয়ে গণমাধ্যমগুলোতে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে কি কারণে আমাকে দল থেকে বহিষ্কার করা হলো তার কোন কারণ উল্লেখ নেই। সম্পূর্ণ অগঠনতান্ত্রিক ও অসাংগঠনিক প্রক্রিয়ায় আমাকে আজীবন বহিষ্কার করার যে কথা প্রচার করা হয়েছে এতে আমি চরমভাবে মর্মাহত এবং হতাশ। পাশাপাশি জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের এমন বৈরীতা ও ব্যক্তি আক্রোশের কারণে আমার হাজার হাজার কর্মী-সমর্থক ক্ষুদ্ধ হয়ে উঠেছে। কারণ, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী কাউকে দল থেকে বহিষ্কার/অব্যাহতি দেওয়ার ক্ষমতা একমাত্র কেন্দ্রীয় আওয়ামী লীগের রয়েছে। এমনকি কারণ দর্শানোর নোটিশ ছাড়া কাউকেউ দল থেকে বহিষ্কার কিংবা অব্যাহতি দেওয়ার কোনো সুযোগ নেই।

তিনি দাবি করে বলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ব্যক্তি স্বার্থে ঈর্ষান্বিত এবং রাগের বশীভূত হয়ে যে ঘোষণা দিয়েছেন তা হাস্যকার ও অগ্রহণযোগ্য। তাছাড়া গতকাল ৪ জুন চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় আমার বহিষ্কার নিয়ে কোনো ধরণের আলোচনা হয়নি, ছিলো না কোন এজেন্ডা। সভা সমাপ্ত হওয়ার পর কয়েকজন গণমাধ্যমকর্মীর সামনে ঘোষণা করা হলো আমাকে দল থেকে আজীবনের জন্যে বহিষ্কার করা হয়েছে।

সেলিম খান বলেন, দল থেকে আমাকে বহিস্কারের কোন চিঠি দেওয়া হয়নি। তাই সাংবাদিকদের মাধ্যমেই আমার বিরুদ্ধে অগঠনতান্ত্রিক ও অসাংগঠনিক ভাবে আজীবন বহিস্কারের ঘোষণা অবিলম্বে প্রত্যাহারের অনুরোধ জানাই। অন্যথায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির হস্তক্ষেপ কামনা করি।

এরআগে শনিবার চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যকরী সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ, গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ, দলের দুর্নামকরাসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে তাকে বহিস্কারের ঘোষণা দেন দলীয় সভাপতি নাসির উদ্দিন আহমেদ।

এ সময় চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, মির্জা জাকির, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, এএইচএম আহসান উল্লাহসহ লক্ষ্মীপুর ইউনিয়ন এর আওয়ামী লীগের নেতা-কর্মী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)