উজ্জ্বল ও কোমল ত্বকের জন্য ফ্রুট ফেসিয়াল

-নওশিন রহমান রুমি

ফলের রসে তৈরি ঘরোয়া ফেসিয়াল আপনার ত্বককে করে তুলবে উজ্জ্বল ও কোমল। তাই ফ্রুট ফেসিয়ালের সাহায্যে নিজেকে করে তুলুন আরো সুন্দর ও আকর্ষণীয়। মাত্র ২ মিনিটে ঘরে বসেই তৈরি করে নিন ফ্রুট ফেসিয়াল।

# ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পাকা পেঁপে খুব উপকারী। পাকা পেঁপে ভর্তা করে নিন। সাথে দিন মধু ও সামান্য ময়দা। পেস্ট বানিয়ে মুখে লাগান, আধা ঘণ্টা পর মুখ ধুয়ে ফেলুন। লক্ষ্য করুন ত্বক কতো উজ্জ্বল লাগছে।

# যাদের ত্বক শুষ্ক তারা শশার রস মুখে লাগান। শশার রস ত্বককে ঠান্ডা রাখে। এছাড়া শশার রসে তুলো ভিজিয়ে দুই চোখের উপর দিয়ে রাখুন, তুলো শুকিয়ে গেলে পানি দিয়ে চোখ ধুয়ে ফেলুন। শশার রস চোখের চারদিকের কালো ভাব দূর করবে। রস করতে না চাইলে শসাকে মিহি ঝুরি করে চটকে নিন। তারপর মুখে বা চোখের উপর দিয়ে রাখুন। শসার রস কিন্তু প্রাকৃতিক টোনারও।

# পাকা কলা ত্বকের জন্য খুবই উপকারী একটা জিনিস। একটি পাকা কলা হাত দিয়ে ভর্তা করে সারা মুখে আর গলায় লাগান। চাইলে এতে একটু মধু মেশাতে পারেন। ১৫ থেকে ২০ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের এই প্যাকটি ভালো কাজ দেয়, ত্বককে নরম ও মোলায়েম করতে সাহায্য করে।

# কমলার খোসা রোদে শুকিয়ে রাখুন। পড়ে এই খোসা মুসুরির ডালের সাথে মিশিয়ে বেটে নিন। স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন।

# কয়েক রকমের ফল এক সাথে মিশিয়ে চমৎকার ফেসিয়াল মাস্ক তৈরি করা যায়। কয়েক রকম আঙ্গুর চটকে রস করে নিন। এটি এক সাথে মিশিয়ে মুখে লাগাতে পারেন। তৈলাক্ত ত্বকের জন্য এই মাস্ক দারুন কাজে দেয়।

# রোদে বেরোলে মুখে পোড়া ভাব দেখা দেয়। পোড়া ভাব দূর করার জন্য কিউই ফল দারুণ কাজ দেয়। এই ফল এর কিউব এখন আমাদের চাঁদপুরেই বিভিন্ন সুপার শপগুলোতে পাওয়া যায়। কিউই ফল ম্যাস করে এর সাথে একটু টক দই মিশিয়ে সারা মুখে লাগান। কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন, মুখের পোড়া ভাব নিমিষেই দূর হবে।

-নওশিন রহমান রুমি, সভাপতি, চাঁদপুর বিউটি পার্লার অ্যাসোসিয়েশন। প্রোপ্রাইটর, রুমি বিউটি পার্লার।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।