কঠোর লকডাউনে চাঁদপুরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে মাঠে কঠোর অবস্থানে রয়েছে চাঁদপুরের প্রশাসন। চাঁদপুর জেলা শহরের বিভিন্ন সড়কের মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা। লকডাউন বাস্তবায়নে রাস্তায় টহল দিচ্ছে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। জেলা শহরের বাইরে উপজেলা সদরেও কঠোর লকডাউনে অচল স্বাভাবিক জীবনযাত্রা।

শুক্রবার সকাল থেকে শহরের কালিবাড়ি মোড়, বাসস্ট্যান্ড, মিশন রোড, ছায়াবানী মোড়, চিত্রলেখার মোড়, পালবাজার, নতুনবাজার এলাকা ঘুরে দেখা গেছে, সিএনজিচালিত অটোরিক্সা ও অটোবাইকের সংখ্যা একেবারেই কম। কিছু রিক্সা চলাচল করলেও যাত্রী কম। ফুটপাতেও নেই মানুষের তেমন উপস্থিতি। যারাই বের হচ্ছেন পুলিশ সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করছেন এবং যৌক্তিক কারণ দেখাতে না পারলে জব্দ করছেন সেসব যানবাহন। বৃষ্টি উপেক্ষা করে আইনশৃৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ ভ্রাম্যমাণ আদালত পরিচালন করছেন।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। আমি নিজেও শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেছি। যা দেখলাম ৯০ ভাগ মানুষই সরকারের আদেশ মেনে ঘরে অবস্থান করছেন। বাকি যারা রাস্তায় নিষেধাজ্ঞা অমান্য করে বের হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, জেলার আট উপজেলার ইউএনও, এসিল্যান্ড ছাড়াও আরো ১২জন নির্বাহী ম্যাজিস্ট্রট লকডাউনে দায়িত্ব পালন করছেন। তাছাড়া সেনাবাহিনী ও বিজিবির চার প্লাটুন সদস্য কাজ করছেন।

পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, সড়কের বিভিন্ন মোড়ে পুলিশ সকাল থেকেই অবস্থান নিয়ে কাজ করছে। নিষেধাজ্ঞা উপেক্ষা করে যারা রাস্তায় বের হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি। কঠোর লকডাউন বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীও কঠোর অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।