করোনার প্রভাবে চাঁদপুরে বিজয় মেলা হচ্ছে না এবার

শরীফুল ইসলাম :
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে এবারে বন্ধ রয়েছে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত চাঁদপুরের ঐতিহ্যবাহী বিজয় মেলা।

করোনার কারণে সরকারিভাবেও যে কোনো সভা-সেমিনার বা জমায়েত নিষিদ্ধ রয়েছে। তাই বৈশ্বিক এই মহামারীর কারণে এবারের বিজয় মেলা বন্ধ রয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে এ বছরে এই মেলা ২৯ বছরে পদার্পণ করতো।

প্রতিবছর বাঙালির বিজয়ের মাস ১ ডিসেম্বর থেকে এই মেলা শুরু হয়ে চলে ৩০ ডিসেম্বর পর্যন্ত। এমনকি কোন কোন বছর প্রশাসনের অনুমতি সাপেক্ষে মেলার সময় বৃদ্ধি করে থাকে কর্তৃপক্ষ।

চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার চেয়ারম্যান অ্যাড. বদিয়ুজ্জামান কিরন বলেন, সারাদেশে গনজমায়েত নিষিদ্ধ রয়েছে। বর্তমানের করোনা ভয়াবহ আকার ধারন করেছে। তাই এবার মুক্তিযুদ্ধের বিজয় মেলা বন্ধ রয়েছে। ৮ ডিসেম্বর সকাল ৯টায় সকলে একত্রিত হয়ে অঙ্গীকার পাদদেশে ফুলেল শ্রদ্ধাঞ্জলী দেওয়া হবে।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, করোনার কারনে এবার চাঁদপুরের ঐতিহ্যবাহী বিজয় মেলা স্থগিত রয়েছে। বর্তমান সময়টা করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এ জন্য বড় ধরনের সব আয়োজন বন্ধ রয়েছে। তবে ৮ ডিসেম্বর চাঁদপুর মুক্ত দিবসে অঙ্গীকার পাদদেশে ফুলের কার্যক্রম চলমান থাকবে। এতে নিদিষ্ট কোন সময় নেই। যারা যখন পারবে, তখন এসে ফুলেল শ্রদ্ধাঞ্জলী দিবেন।

শেয়ার করুন

মন্তব্য করুন