করোনার সংক্রমণ রোধে মতলব বাজার ১০ দিন বন্ধ ঘোষণা

সমির ভট্টাচার্য :
করোনার সংক্রমণ রোধে মতলব বাজার টানা ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ঘোষণা অনুযায়ী ৩ জুন থেকে ১৩ জুন পর্যন্ত মতলব বাজারের ওষুধের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ তথ্য জানিয়েছেন মতলব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ফাহমিদা হক।

তিনি জানান, মতলব বাজারের দু’জন ব্যবসায়ী করোনা আক্রান্ত হয়েছেন। তারা নমুনা দেয়ার পর আইসোলেশনে না থেকে অবাধ বিচরণে ছিল। তারা অনেকের সাথে মিশেছেন। এ অবস্থায় লকডাউন না করলে এটা পেনডেমিক আকার ধারণ করতে পারে।

তিনি বলেন, বাজারে গেদারিংটা বেশি। তাই বাজারের দোকানপাট সব বন্ধ থাকবে। ওষুধের দোকান খোলা থাকবে তাও তারা স্বাস্থ্য বিধি মেনে দোকান খোলা রাখবে।

এর আগে তিনি আরো একটি ঘোষণা দিয়েছিলেন। এতে বলা হয়, মতলব পৌর এলাকায়, বিশেষ করে মতলব বাজার সংলগ্ন এলাকা, বাজারের ব্যবসায়ী এবং বিভিন্ন জনসাধারণের করোনা ভাইরাসে আক্রান্তের হার বেড়ে যাওয়াতে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি ও মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির যৌথ সিদ্ধান্তক্রমে, মতলব বাজার নির্দিষ্ট সময়ের (৩ জুন হতে ১৩ জুন পর্যন্ত ) জন্য বুধবার সকাল ৮টায় লকডাউন করা হবে।

সকল ব্যাবসায়ীদের তাদের দোকান গুছিয়ে ফেলার জন্য অনুরোধ করা হল। মেডিসিনের দোকান লকডাউন এর আওতাভুক্ত থাকবে না। এর আগে গতকাল সোমবার হাজীগঞ্জ উপজেলা সদরের বাজারের ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

শেয়ার করুন

মন্তব্য করুন