কৃষকের ধান কেটে দিলেন মেয়র নাজমুল আলম স্বপন

সুজন পোদ্দার :
করোনা সংক্রমণের কারণে চলতি বোরো মৌসুমে ব্যাপকভাবে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় অসহায় ও দরিদ্র কৃষকের ধান কেটে দেওয়ার উদ্যোগ নিয়েছে উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ।

তারই ধারাবাহিকতায় দরিদ্র কৃষকের ধান কেটে দিলেন পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন। শুক্রবার সকালে উপজেলার কাদলা ইউনিয়নে শাহপুর গ্রামের চৌমুহনী বাজারের পূর্ব মাঠে আলী আরশাদের ক্ষেতের ধান কেটে দেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল, দপ্তর সম্পাদক মাঈন উদ্দিন সবুজ, কাদলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শফিউল্লাহ সফি সহ যুবলীগের ৪০জন নেতা-কর্মী ধান কাটায় অংশ নেন।

করোনা হিরো খ্যাত নাজমুল আলম স্বপন বলেন, কেন্দ্রীয় যুবলীগ ও আমাদের প্রাণপ্রিয় নেতা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির নির্দেশ দিয়েছেন যুবলীগকে কৃষকদের পাশে থাকার জন্য। এরই ধারাবাহিকতায় আমরা কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। করোনার প্রভাবে দরিদ্র কৃষকরা পড়েছে অভাবে। ক্ষেতের ধান পরিপক্ক হলেও শ্রমিক খরচের অভাবে ধান কাটতে পারছে না কৃষকরা। তাই আমি উপজেলা যুবলীগ ও এই কাদলা ইউনিয়নে আহবায়ক শফিউল্লাহ সফি সহ দলীয় নেতা-কর্মীদের নিয়ে আলী আরশাদ নামের ওই দরিদ্র কৃষকের ৬০ শতক জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেই।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল ও দপ্তর সম্পাদক মাঈন উদ্দিন সবুজ বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা উপজেলা যুবলীগ সব সময় এ ধরনের সহযোগিতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। যেকোনো সঙ্কটে সব সময় যুবলীগ সাধারণ মানুষের পাশে থাকে, ভবিষ্যতেও থাকবে। উপজেলার যুবলীগের সকল নেতাকর্মীদের কৃষকদের পাশে থাকার জন্য আহবান জানান।

কৃষক শাহপুর গ্রামের আলী আরশাদ বলেন, আমার ৬০ শতক জমির ধান পেকেছে কিন্তু ধান কাটার শ্রমিক পাওয়া যাচ্ছে না, এনিয়ে খুব চিন্তিত ছিলাম। এমতাবস্থায় মেয়র নাজমুল আলম স্বপনের নেতৃত্বে নেতা-কর্মীরা আমার ধান কেটে দিয়েছে। এ ধান কেটে দেওয়ায় আমি খুবই উপকৃত হয়েছি। এজন্য মেয়র নাজমুল আলম স্বপনকে ধন্যবাদ জানাই।

ধান কাটা কাজে আরও অংশ নেন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামাল হোসেন, আমির হোসেন, সদস্য ফারুক, সবুজ ফরাজী প্রমুখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)