কোস্টগার্ডের ধাওয়ায় নদীতে ঝাঁপ : পাখার সাথে লেগে জেলের পা বিচ্ছিন্ন

কবির হোসেন মিজি :
চাঁদপুর কোস্টগার্ডের ধাওয়া খেয়ে নৌকা থেকে নদীতে ঝাঁপ দিয়ে জেলে নৌকার পাখার সাথে লেগে সবুজ নামের এক জেলের পা কেটে প্রায় বিচ্ছিন্ন হয়ে শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়েছে। শুক্রবার রাত ১২টায় চাঁদপুরের মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

আহত সবুজ চাঁদপুর সদর উপজেলার ১৩নং হানারচর ইউনিয়নের সোলেমান গাজীর ছেলে। গুরুতর জখম অবস্থায় কোস্টগার্ডের সদস্যরা সবুজকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল নিয়ে যায়।

জানা যায়, মা ইলিশ রক্ষায় শক্রবার রাতে কোস্টগার্ড নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাথে নিয়ে মেঘনা নদীতে অভিযান চালায়। পরে ম্যাজিস্ট্রেটের নির্দেশে কোস্টগার্ড জেলে নৌকা ধাওয়া করলে নৌকা থেকে পড়ে গিয়ে জেলে সবুজ আহত হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানায়, কোস্টগার্ডের সদস্যরা জেলে সবুজকে আহত অবস্থায় হাসপাতালে জরুরি বিভাগে রেখে গেছে। জেলে সবুজের একটি পা কেটে গেছে ও শরীরের পেছনে বাহুতে জেলে নৌকার পাখার সাথে লেগে গুরুতর জখম হয়েছে। তার ব্যাপক রক্তক্ষরণ হলে সে অজ্ঞান হয়ে যায়। তার অবস্থা আশঙ্কাজনক তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।

চাঁদপুর কোস্টগার্ড স্টেশন কমান্ডার সাব-লেফটেন্যান্ট রুহান মোর্শেদ, জানায়, শাহরাস্তি এসি ল্যান্ডকে সাথে নিয়ে আমরা অভিযান করেছি। নৌকা থেকে পড়ে গিয়ে জেলে আহত হয়েছে। নদী থেকে আহত জেলেকে উদ্ধার করে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়েছে। তবে এসি ল্যান্ড হাসপাতালে কর্তৃপক্ষের সাথে কথা বলেছে জেলের চিকিৎসা দেওয়ার জন্য। আমাদের দায়িত্ব যতটুকু ছিল ততটুকু পালন করেছি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।