চাঁদপুরের ডিসির বাংলোর স্টাফ কক্ষে আগুন

শরীফুল ইসলাম :
চাঁদপুর জেলা প্রশাসকের বাসভবনের স্টাফ কক্ষের একটি রুমে আগুন লেগেছে। সোমবার সন্ধ্যায় রুমের একটি অংশ আগুনে ক্ষতিগ্রস্ত হয়। ফায়ার সার্ভিসকর্মীদের হস্তক্ষেপে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

জানা যায়, ডিসির বাংলোর দু’টি কক্ষে জনি, আকতার ও আলাউদ্দিন নামের ৩জন স্টাফ থাকতেন। হঠাৎ সন্ধ্যায় কক্ষের একটি অংশে লাগতে দেখেন স্টাফ জনি। তখন তিনি ফায়ার সার্ভিস ও পুলিশকে জানান।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ জানান, আমরা আসার ৫/৭ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। আগুন লাগার কারনটি এখনো নিশিত হওয়া যায়নি। তবে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, খবর পেয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করি। প্রাথমিকভাবে ধারণা করা যায়, পুরাতন তার থেকে সটসার্কিট হয়ে আগুনের সূত্রপাত ঘটে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসিম কুমার বণিক জানান, গণপূর্তের দায়িত্বহীনতার কারণে এমন ঘটনা ঘটেছে। তাদের অনেকবার বলা হয়েছে, ঝরাঝির্ণ ভবন ও পুরাতন তার মেরামত করার জন্য কিন্তু তারা কোন দায়িত্বই পালন করে না। পুরাতন তারের কারণে সর্টসার্কিট থেকেই আগুন লাগার কারণ হতে পারে।

শেয়ার করুন

মন্তব্য করুন