চাঁদপুরের নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে ৭ ড্রেজার-বাল্কহেডসহ আটক ১৬

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে অপরিকল্পিত ও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে নৌ-পুলিশ। এ সময় ২টি ড্রেজার, ৫টি বাল্কহেড ও ১৬জনকে আটক হয়। বুধবার দুপুর ১২টায় চাঁদপুর নৌ থানায় তথ্যটি নিশ্চিত করেন ওসি মো. কামরুজ্জামান। মঙ্গলবার রাত ১০ থেকে বুধবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার বিভিন্ন এলকায় অভিযান পরিচালনা করা হয়।

চাঁদপুর নৌ-পুলিশ সুপার মো. কামরুজ্জামানের তত্ত্বাবধানে অভিযানে চাঁদপুর ও শরীয়তপুর জেলার ঘোষেরহাট নৌ-থানাসহ দুই ফাঁড়ির পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, চাঁদপুর নৌ-থানাসহ তিন-ফাঁড়ির যৌথ অভিযানে পরিচালনা করা হয়। এ সময় মঙ্গলবার রাত ১০ থেকে বুধবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার আলুরবাজার, রাজরাজেশ্বর, মিনি কক্সবাজার, সফরমালীসহ শরীয়তপুর জেলার ঘোষেরহাটে এলকায় অভিযান পরিচালনা করে ২টি ড্রেজার ও ৫টি বাল্কহেড জব্দ করা হয়। অভিযানকালে ১৬জনকে আটক আটক করা হয়। আটকদের বিরুদ্ধে দন্ডবিধি বালু মহাল ও মাটি ব্যবস্থাপনায় আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান, আলুরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) এস এম সিরাজুল ইসলাম, নরসিংহপুর ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) লুৎফুর রহমান, হরিণা ফাঁড়ির সিরাজুর রহমানসহ সঙ্গীয় ফোর্স।

চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান বলেন, দেশ ও জাতীয় সম্পদ রক্ষায় নৌ-পুলিশ সর্বদা সচেষ্ট আছে। ড্রেজার ও বাল্কহেডের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)