চাঁদপুরের পুরানবাজারে মাদক নিয়ে দু’পক্ষের সংঘর্ষে পথচারী নিহত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরের পুরানবাজারে মাদক সংক্রান্ত ঘটনায় দু’পক্ষের সংঘর্ষে শামিম গাজী (১৮) নামের এক যুবক নিহত হয়েছে। সংঘর্ষ চলাকালীন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড সর্টগানের গুলি ছোড়ে।

সোমবার রাত সাড়ে ৮টায় পুরানবাজার মেরকাটিজ রোডে দু’গ্রুপের ওই সংঘর্ষ হয়। এ সময় পথচারী শামিমের মাথায় ও ঘাড়ে ইটের আঘাত লাগে। বাড়িতে প্রাথমিক চিকিৎসার পর শামিম অতিরিক্ত বমি করলে তাকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়া হয়।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামীমের অবস্থার অবনতি দেখে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। মঙ্গলবার সকাল ৬টায় শামীম চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যালে মৃত্যুবরণ করেন বলে পারিবারিক সূত্রে জানানো হয়েছে।

সংঘর্ষের সূত্রপাত সম্পর্কে জানা যায়, সোমবার বিকেলে মধ্য শ্রীরামদী কবরস্থান রোড এলাকার কালু ও আবুল মেরকাটিজ রোডে মাদক কিনতে আসলে এলাকার যুব সমাজ তাদের মারধর করে।

এ মারধরের ঘটনার সূত্র ধরে পুরানবাজার ২নং ওয়ার্ডের কবরস্থান রোডের প্রায় ২শ’ লোক সন্ধ্যার পর মেরকাটিজ রোডে এসে হামলা করে।

এ সময় দেশীয় অস্ত্র দিয়ে মেরকাটিজ রোডের প্রায় ১০টি দোকান ও গ্যারেজে থাকা ৫টি অটো ভাংচুর, ব্যবসা প্রতিষ্ঠানের নগদ টাকা ও মালামাল লুটপাটের ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয়পক্ষের প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড সর্টগানের গুলি ছোড়ে।

নিহত শামিমের বড় ভাই মিলন গাজী বলেন, আমার ভাই কাজ করে বাড়ি আসছিল। সে কোন ঝগড়া বিবাদে ছিল না। তার ঘাড়ে ও মাথায় ইটের আঘাত পড়ে। সদর হাসপাতাল থেকে ঢাকা মেডিকেলে রেফার করলে আজ (মঙ্গলবার) সকালে ঢাকা মেডিকেলে সে মারা যায়।

নিহত শামিম চাঁদপুরের হোটেল গ্রান্ড হিলশায় রিসিপশনে চাকরি করতো। হোটেল থেকে বাড়ি ফেরার পথে এই ঘটনা ঘটে।

পুরানবাজার পুলিশ ফাড়ির ইনচার্জ মাসুদ জানান, দু’গ্রুফের সংঘর্ষ নিয়ন্ত্রণে ১০ রাউন্ড সর্টগানের গুলি নিক্ষেপ করা হয়েছে।

এর আগে ঈদুল ফিতরের কয়েক দিন পর মাদকের ঘটনাকে কেন্দ্র করে সবুজ নামে এক যুবককে কুপিয়েছে কবরস্থান রোডের যুবকরা।

সর্বশেষ খবর পর্যন্ত এ ঘটনায় দুই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

শেয়ার করুন

মন্তব্য করুন