চাঁদপুরের বিভিন্ন মসজিদের ইমামদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান

প্রধানমন্ত্রী একজন প্রকৃত মা হয়েই মানুষের কল্যাণে কাজ করছেন : জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

কবির হোসেন মিজি :
সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা পরিস্থিতিতে আর্থিক অস্বচ্ছলতা দূরীকরণে চাঁদপুর জেলার মসজিদসমূহের অনুকূলে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান বিতরণ করা হয়েছে। চাঁদপুর জেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ২৭ মে (বুধবার) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভেলিয়নে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন ও মসজিদ কমিটির নেতৃবৃন্দের হাতে এ অনুদান প্রদান করেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই মরণঘাতী করোনা ভাইরাসের কারণে পৃথিবীর মানুষ আজ বড় অসহায়। যার প্রভাব বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে। দিন বহু মানুষ করোনা ভাইরাসে সংক্রিত হচ্ছে এবং অনেকে মৃত্যুবরণ করছে। এমন ভয়াবহ দুর্যোগ আমরা আগে কখনো দেখি নাই। আপনারা যারা মসজিদ পরিচালনা এবং নামাজের দায়িত্বে আছেন তাদের প্রতি অনুরোধ আপনারা অবশ্যই মসজিদে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদগুলোতে নামাজ আদায় করার ব্যবস্থা নিবেন।

তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে চলেছেন। তিনি খাদ্য সহায়তাসহ মানুষকে আর্থিক সহযোগিতা এবং স্বাস্থ সুরক্ষা প্রধান করছেন। দেশের বর্তমান পরিস্থিতি পবিত্র মসজিদগুলো দীর্ঘদিন বন্ধ থাকায় অনেক মুসল্লি কমে গিয়ে মসজিদের আয় ব্যায় অনেকটা কমে গেছে। সে জন্য সরকার মসজিদের ইমাম মুয়াজ্জিনের কথা চিন্তা করে দেশের বিভিন্ন মসজিদে দায়িত্বরত ইমাম মুয়াজ্জিনদেরকে এই অনুদান প্রদান করছেন। সত্যি তিনি একজন মানবতার জননী একজন প্রকৃত মা হয়েই দেশের মানুষের কল্যাণে কাজ করে চলেছেন। আপনারা সকলে এই মমতাময়ী মায়ের জন্য দোয়া করবেন।

অনুদান বিতরণকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) এস এম জাকারিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক খলিলুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহ, সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলনসহ চাঁদপুরের বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও মসজিদ কমিটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, অনুষ্ঠানে ৫ হাজার টাকা করে মোট ১২০টি মসজিদে এই অনুদান প্রদান করা হয়। পর্যায়ক্রমে চাঁদপুরে সর্বমোট ৪ হাজার ৮শ’ ৯৫টি মসজিদে ৫ হাজার টাকা করে একইভাবে এই অনুদান প্রদান করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন