চাঁদপুরের মতলবে ধর্ম নিয়ে ফেসবুকে পোস্ট : দুই যুবক আটক

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাও ইউনিয়নের লামছড়ি গ্রামের রাখাল চন্দ্র বিশ্বাসের পুত্র পথিক সুমন (৩২) ওরফে সুমন সরকার তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেন- ‌’করোনার সময় মুসলমানরা রাস্তায় নামায পড়ে কে বুঝাবে এই আবালদের’- এই রকম স্ট্যাটাসকে কেন্দ্র করে এলাকায় ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করে।

স্থানীয় মুসল্লীরা তার প্রতি ক্ষুব্ধ হয়ে উঠে। বিষয়টি নিয়ে সাম্প্রদায়িক দ্বন্দ্ব হওয়ার মতো পরিস্থিতি হলে পুলিশ খবর পেয়ে দ্রুত সেখানে গিয়ে মুসল্লীদের শান্ত করেন এবং রাত সাড়ে দশটায় সুমন ও তার ফেইসবুক স্ট্যাটাসে লাইক দেওয়া তার বন্ধু অধীর (৩০) কে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসেন। তারা বর্তমানে থানায় আছে। উক্ত এলাকাটি হিন্দু অধ্যুষিত বলে জানা যায়।

আটককৃত সুমন সরকার বিদেশ ফেরত যুবক, সে গত ১ বছর আগে সিঙ্গাপুর থেকে দেশে আসেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সুমন সরকার একজন সনাতন ধর্মাবলম্বী ব্যক্তি হয়েও তার পথিক সুমন নামক ফেসবুক আইডিতে নিয়মিতভাবে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্যসহ পোস্ট দিয়ে আসছিলেন।এছাড়া তার বিরুদ্ধে স্থানীয় দোকানপাটে বসে ইসলাম ধর্ম নিয়ে বাজে মন্তব্য করার অভিযোগও রয়েছে বলে জানান তারা।

ফেসবুক আইডিটি ওই সুমন সরকারেরই, বিষয়টি আশেপাশের এলাকার মুসলমান ছেলেরা নিশ্চিত হতে পারলে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।

বিষয়টি নিয়ে খাদেরগাঁও ইউনিয়ন চেয়ারম্যানের মধ্যস্থতায় মতলব দক্ষিণ থানা পুলিশ সুমন সরকার ও তার বন্ধু অধীরকে আটক করে থানায় নিয়ে আসেন বলে জানান মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার আইচ।

তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার সত্যতা নিশ্চিত হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তাদের আটকের পর বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণাধীন রয়েছে। উত্তেজিত জনতা বাড়ি ফিরে গেছেন বলে জানান তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন