চাঁদপুরের শাহরাস্তিতে মিডিয়া সংকটে করোনার নমুনা সংগ্রহ বন্ধ

ফয়েজ আহমেদ :
চাঁদপুরের শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহের উপকরণ (মিডিয়া) সংকটে করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। এতে করোনার উপসর্গ নিয়ে নমুনা দিতে এসে ফিরে যেতে হচ্ছে লোকজনকে।

বুধবার (১৭ জুন) সকাল সোয়া ১১টায় শাহরাস্তি পৌর এলাকার উপলতা গ্রামের বাসিন্দা মাহবুব আলম জানান, তিনি অসুস্থতার কারণে নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করতে নমুনা দেয়ার জন্য হাসপাতালে এসেছেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ নমুনা সংগ্রহের উপকরণ নেই বলে জানান এবং তার নমুনা দিতে পারেননি।

শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রতীক সেন চাঁদপুর প্রবাহকে জানান, নমুনা সংগ্রহের উপকরণ (মিডিয়া) সংকটের বিষয়ে আমরা সিভিল সার্জন কার্যালয়ে জানিয়েছি। সেখান থেকে উপকরণ দেয়া হলে আমরা নমুনা সংগ্রহ করতে পারবো। তিনি জানান, ধারণার চেয়ে বেশি নমুনা সংগ্রহ করায় এমনটি হয়েছে।

উল্লেখ্য, শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ২৬৭টি নমুনার রিপোর্ট এসেছে। প্রাপ্ত রিপোর্টে ৬৩জন করোনায় আক্রান্ত। এতে চাঁদপুর জেলার মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ করোনা শনাক্তকৃত উপজেলা শাহরান্তি। আক্রান্তদের মধ্যে ৪জন সুস্থ ও ৩জন মৃত। বাকীরা চিকিৎসাধীন।

শেয়ার করুন

মন্তব্য করুন