চাঁদপুরের ৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর জেলার ৫টি আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। গতকাল শনিবার রাতে ঢাকায় অনুষ্ঠিত দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার সাথে চাঁদপুরের ৫টি আসনের প্রার্থী চূড়ান্ত করা হয়।

আজ রোববার (২৬ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে সারাদেশের মনোনয়ন প্রত্যাশীদের সাথে মতবিনিময় করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সভার পর বিকেলে চূড়ান্ত হওয়া প্রার্থী তালিকা প্রকাশ করার কথা রয়েছে।

গতকাল রাতে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাশেষে মনোনয়ন চূড়ান্তের তথ্য আসতে শুরু করে মনোনয়ন প্রত্যাশীদের কাছে। তবে ঘোষণার আগ পর্যন্ত বিশেষ ক্ষেত্রে চূড়ান্ত হওয়া তালিকাতেও রদবদলের নজির রয়েছে বিগত নির্বাচনগুলোতে।

চাঁদপুরের ৫টি আসনে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছেন ৫৮জন। সবচেয়ে বেশি মনোনয়ন প্রত্যাশী চাঁদপুর-৪ আসনে। সেখানে ১৮জন নৌকা চেয়েছেন। আর সবচেয়ে কম চাঁদপুর-৩ আসনে ৭জন। এছাড়া চাঁদপুর-১ আসনে ৮জন, চাঁদপুর-২ আসনে ১২জন, চাঁদপুর-৫ আসনে ১৩জন নৌকা চেয়ে ফরম জমা দিয়েছেন। এদের মধ্য থেকেই ৫জনকে মনোনীত করার কথা রয়েছে।

বিভিন্ন সূত্রের তথ্য মতে, চাঁদপুর-১ (কচুয়া) আসনে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও বর্তমান এমপি ড. মহীউদ্দীন খান আলমগীর অথবা দলের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ মনোনয়ন পেতে যাচ্ছেন। এ ক্ষেত্রে ড. সেলিম মাহমুদ মনোনয়ন পেতে পারেন বলে অধিকাংশ সূত্র আভাস দিয়েছে।

চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও এমপি মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রমের মনোনয়ন চূড়ান্ত হয়েছে বলে প্রায় সকল সূত্র আভাস দিয়েছে।

একইভাবে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, বর্তমান এমপি ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির মনোনয়নও চূড়ান্ত হয়েছে বলে সূত্রগুলো আভাস দিয়েছে।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে গতকাল রাত পর্যন্ত ৩জনের নাম শোনা গেছে। এরা হচ্ছেন- বর্তমান সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া ও সদ্যপদত্যাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। এ ক্ষেত্রে মুহম্মদ শফিকুর রহমান এমপির ফের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা প্রবল। তাছাড়া এই আসনটি জাতীয় পার্টি বা বিএনএম-কে ছাড় দেওয়া নিয়েও আলোচনা আছে।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে বর্তমান সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের মনোনয়ন চূড়ান্ত হয়েছে বলে সূত্রগুলো আভাস দিয়েছে।

শেয়ার করুন