চাঁদপুরে অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ প্রদান শুরু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে রোববার। তবে পূর্ব প্রচারণা না থাকায় খুব কম সংখ্যক মানুষ এ দিন টিকা গ্রহণ করেছে। আজ সোমবার থেকে সারা জেলায় পুরোদমে এই টিকা দেওয়া হবে। চাঁদপুর সদর হাসপাতাল এবং সকল উপজেলা হাসপাতালে টিকা দেওয়া হবে।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ টিকা রোববার বিষয়টি নিশ্চিত করতে পারেননি। তিনি জানান, অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়ার পর যারা ইতিপূর্বে এসএমএস পেয়েছেন বা এখন নতুন করে এসএমএস পাচ্ছেন তারা সবাই এই দ্বিতীয় ডোজ দিতে পারবেন নির্ধারিত টিকাদান কেন্দ্রে।

তিনি আরো জানান, অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার টিকার জন্য চাঁদপুরের মোট ৭৭ হাজার জন রেজিস্ট্রেশন করেছিলেন। তাদের জন্য ২ ডোজে ১ লাখ ৫৪ হাজার টিকার প্রয়োজন ছিল। এর মধ্যে টিকা পাওয়া গিয়েছিলেন ১ লাখ ৬ হাজার। প্রথম ডোজ হিসেবে ৬০ হাজার জন ও দ্বিতীয় ডোজ হিসেবে ৪৬ হাজার জন টিকা নিয়েছিলেন।

সিভিল সার্জন জানান, নতুন আসা অক্সফোর্ড এ্যাস্ট্রাজেনেকার টিকা শুধুমাত্র প্রথম ডোজ গ্রহণকারীরা দ্বিতীয় ডোজ হিসেবে গ্রহণ করতে পারবেন। শুক্রবার পাওয়া গেছে ১২ হাজার ডোজ টিকা। তারপরও সবাইকে দ্বিতীয় ডোজ দেওয়া সম্ভব হবে না এখন। পরবর্তীতে প্রাপ্তি সাপেক্ষে বাকী থাকা লোকদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। আর প্রথম দিকে রেজিস্ট্রেশন করেও যারা টিকা নেননি তাদেরকে সিনোফার্মের টিকা দেওয়া হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন