চাঁদপুরে অটোবাইক ও সিএনজি জব্দের প্রতিবাদে চালকদের বিক্ষোভ : সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে সীমিত লকডাউনে পুলিশ বিভাগ ও প্রশাসন যৌথ অভিযানে দুই শতাধিক অটোবাইক ও সিএনজি রিকশা জব্দ করা হয়। এর প্রতিবাদে বুধবার দুপুরে শহরের স্টেডিয়াম রোডে সিএনজি ও অটোচালকরা বিক্ষোভ করেন।

এ সময় তারা অন্যান্য যানবাহন চলাচলে বাধা দিয়ে রাস্তা অবরোধের চেষ্টা চালান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় ১ ঘন্টা পরে বৈধ যানচলাচল স্বাভাবিক করেন। একই সাথে বিক্ষোভকারীদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেন।

বিক্ষোভকারী অটোরিক্সা চালকারা দাবি করেন, করোনায় যানবাহন চলাচল নিষিদ্ধ করা হলেও তাদেরকে কোন প্রকার সহায়তা করা হচ্ছে না প্রশাসনের পক্ষ থেকে। এতে করে তারা তাদের পরিবার-পরিজনদের নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাই বাধ্য হয়ে আমরা গাড়ি নিয়ে রাস্তায় বেড় হয়েছি। যদি বন্ধই রাখতে হয়, দয়া করে আমাদের পরিবার-পরিজনদের নিয়ে যেন কোন মতে বেঁচে থাকতে পারি প্রশাসনের কাছে সেই দাবি জানাই।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার ওসি আবদুর রশিদ বলেন, সড়কে চালকরা কিছু সময়ের জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করলে আমরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে সরিয়ে দেই। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে তারা অযৌক্তিক ভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল। নিষেধাজ্ঞা অমান্য করে কোন যানবাহন সড়কে নামলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন বলেন, সরকারি সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করছি। এর আগে করোনা কালীন সময়ে সরকারি প্রনোদনা দেওয়া হয়েছিল। এবারও হয়তো সরকার সিদ্ধান্ত নিবেন। তবে এখনো আমাদের কাছে সেই ধরনের কোন নির্দেশনা আসেনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।