চাঁদপুরে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার কাচিয়ারা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল করিমের বিরুদ্ধে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষা-২০২০ এর ফরম ফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে আদালতে মামলা করেছে মো. আলী আর্শ্বাদ মোল্লা।

মামলায় উল্লেখ করা হয়, ২০২০ সালের বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগের এইচএসসি পরীক্ষার জন্য করোনা মহামারীর মধ্যে স্কুল-কলেজ বন্ধ থাকাবস্থায় সরকারি নির্দেশমতে বিজ্ঞান বিভাগে ৪জন, বাণিজ্য বিভাগে ২০জন, মানবিক বিভাগে ২৪জন মোট ৪৮জন পরীক্ষার্থীর ফরম ফিলাপ করেন। এই ৪৮জন পরীক্ষার্থীর ফরম ফিলাপ, কেন্দ্র ফি, বোর্ড, উত্তরপত্র মূল্যায়ন বাবদ ধার্য ফি, ব্যবহারিক ফি, আদায়কৃত অর্থ সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের প্রতিষ্ঠান প্রধানের বরাবর প্রেরণ করা হয়।

কাচিয়ারা স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ১০৬৫ টাকা এবং মানবিক ও বানিজ্য বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ৭৩৫ টাকা ফেরত দেওয়ার নির্দেশ প্রদান করা হয়। অধ্যক্ষ ও এডহক কমিটির সভাপতি যোগসাজসে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ৮১৫ টাকা, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ৪৮৫ টাকা কম প্রদান করে। বিজ্ঞান বিভাগের ৪জন ছাত্রের ৩২৬০ টাকা, বাণিজ্য বিভাগের ২০ জন ছাত্রের ৯৭০০ টাকা, মানবিক বিভাগে ২৪জন ছাত্রের ১১৬৪০ টাকা মোট ২৪হাজার ৬শ টাকা আত্মসাত করেছে।

গত ২১ মার্চ অতিরিক্ত পাওনা টাকার জন্য কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা গেলে তাদেরকে দেই দিচ্ছি করে তালবাহানা করে। এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের হুমকি ধমকি দেয়। বর্তমানে আদালতে মামলাটি চলমান রয়েছে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল করিমের সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি কৌশলে এড়িয়ে যান।

উল্লেখ্য, এ অনিয়মের বিষয়টি নিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবরও শিক্ষার্থীরা একটি অভিযোগ করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।